ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফুটবল নিয়ে ইউনিয়নজুড়ে উৎসব

রিয়াজ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৩, ১৫ নভেম্বর ২০২০   আপডেট: ১২:১০, ১৫ নভেম্বর ২০২০
ফুটবল নিয়ে ইউনিয়নজুড়ে উৎসব

জমকালো আয়োজন ও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অনুষ্ঠিত হলো আলোকিত সিক্স এ সাইড ফুটবল টুর্নামেন্ট-২০২০। 

‘মাদককে না বলি, বই পড়ি, পাঠাগার গড়ি, আলোকিত সমাজ গড়ি’ এই স্লোগানকে ভিত্তি করে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ১১নং পূর্ব চরদুখিয়া ইউনিয়নে ১৩-১৪ নভেম্বর দুই দিনব্যাপী এ খেলা হয়।

খেলার আয়োজন করে চরদুঃখীয়া ইউনিয়ন পরিষদের ফেসবুক ভিত্তিক সামাজিক সংগঠন ‘আলোকিত ১১নং ইউনিয়ন’। 

টুর্নামেন্টে ইউনিয়ন পরিষদের ৯টি ওয়ার্ডের মধ্যে ৮টি ওয়ার্ড অংশগ্রহণ করে। নক আউট সিস্টেমের এই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে ৩নং ওয়ার্ড সন্তোষপুর টাইগার্স ১-০ গোলে ৬নং ওয়ার্ড আলোকিত সিক্সার্সকে পরাজিত করে।  

আয়োজক কমিটির সমন্বয়ক সারফুদ্দিন ইউসুফ শান্ত বলেন, ‘ইউনিয়নের যে পরিবারগুলো স্বাবলম্বী, তারা তাদের সন্তানদের গ্রামে স্কুল/কলেজ শেষ করিয়ে উচ্চশিক্ষার জন্য শহরে পাঠিয়ে দেন। কিন্তু যাদের সামর্থ্য নেই  সুযোগের অভাবে অপূর্ণই থেকে যায় অনেকের আশা-ভরসা। আমরা সেজন্য চেষ্টা করছি খেলাধুলা ও আনুষঙ্গিক বিনোদনকে তরুণদের মধ্যে ছড়িয়ে দিতে এবং সামাজিক সুযোগ-সুবিধাগুলো দিয়ে তাদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে। সেজন্যেই এমন আয়োজন।’

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে আরেকজন সমন্বয়ক খন্দকার তারেক বলেন, ‘আলোকিত মানুষ গড়ার যে দৃঢ় প্রত্যয় নিয়ে আমরা কাজ করছি, তার অন্যতম মাধ্যম হিসেবে আমরা খেলাধুলা ও সামাজিক বিনোদনের সুযোগ তৈরি করার চেষ্টা করছি। ভবিষ্যতেও এমন আয়োজন অব্যাহত থাকবে।’ 

উল্লেখ্য, আলোকিত ১১নং ইউনিয়ন একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন। এ ইউনিয়নের সব ওয়ার্ডের সদস্যদের সম্মিলিত সহযোগিতায় সংগঠনটি পরিচালিত হয়। যারা নিজ থেকে সামাজিক কাজ করতে চান, তারা যেকেউ চাইলে এই সংগঠনের সদস্য হতে পারবেন। তবে, তাকে অবশ্যই ইউনিয়নের স্থানীয় বাসিন্দা হতে হবে।

ঢাকা/মাহি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়