ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নতুন রূপ পাচ্ছে জবির মেডিক্যাল সেন্টার

অনিক রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০২, ১৫ নভেম্বর ২০২০   আপডেট: ১৬:৩৩, ১৫ নভেম্বর ২০২০
নতুন রূপ পাচ্ছে জবির মেডিক্যাল সেন্টার

শিক্ষার্থীদের উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে মেডিক্যাল সেন্টার আধুনিকায়ন ও সম্প্রসারণের উদ্যোগ নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ইতোমধ্যে সম্প্রসারিত মেডিকেল সেন্টারে প্যাথলজি ল্যাব স্থাপনের কার্যক্রম উদ্বোধন করেছেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ রফিক ভবনের নিচতলায় স্থাপিত হবে নতুন এই মেডিকেল সেন্টার। এতে থাকবে ডাক্তারদের বসার জন্য পাঁচটি কক্ষসহ প্যাথলজিক্যাল ল্যাব ও দুইটি ওয়ার্ড। এছাড়াও থাকবে একটি শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষ, যা আইসিইউয়ের আদলে তৈরি করা হবে।

চিকিৎসাসেবা নির্বিঘ্ন ও কাজের গতি তরান্বিত করতে ইতোমধ্যে নতুন দুইজন মেডিক্যাল অফিসার নিয়োগ দিয়েছে জবি কর্তৃপক্ষ। ডিসেম্বরের প্রথম সপ্তাহের মধ্যেই সার্বিক কাজ সম্পন্ন হওয়ার ব্যাপারেও আশাবাদি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী মো. সেলিম খান।

মেডিকেল সেন্টারের সিনিয়র অফিসার ডা. মিতা শবনম বলেন, ‘প্যাথলজিক্যাল ল্যাব স্থাপন করার ফলে সেখানে বিভিন্ন ধরনের পরীক্ষা করা যাবে। নতুন মেডিকেল সেন্টারে ছেলেমেয়েদের জন্য আলাদা ওয়ার্ড থাকবে। ফলে কেউ অসুস্থ হলে আমরা তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখতে পারবো।’

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মীজানুর রহমান বলেন, ‘শিক্ষার্থীদের মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতেই মেডিক্যাল সেন্টার সম্প্রসারণ ও প্যাথলজিক্যাল ল্যাব স্থাপন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিক্ষার্থীরা এখানে প্রাথমিক চিকিৎসার সব সুবিধা পাবে।’

উল্লেখ্য, অপর্যাপ্ত ডাক্তার, উপকরণ ও অপ্রতুল সেবার কারণে দীর্ঘ দিন ধরে মেডিক্যাল সেন্টার আধুনিকায়নের দাবি জানিয়ে আসছিল শিক্ষার্থীরা। এখন সেই সমস্যা সমাধানে এগিয়ে চলছে কাজ। 

জবি/মাহি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়