ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বাবা-মাকে অ্যাওয়ার্ড উৎসর্গ করলেন আকিব

খালিদ সাইফুল্লাহ্ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫২, ২২ নভেম্বর ২০২০  
বাবা-মাকে অ্যাওয়ার্ড উৎসর্গ করলেন আকিব

বন্দরনগরী ও বাণিজ্যিক রাজধানী হিসেবে খ্যাত চট্টগ্রামের সন্তান আরাফাতুল ইসলাম আকিব স্থানীয় তরুণদের উদ্যোক্তা বানাতে দীর্ঘ দিন ধরে কাজ করছেন। তিনি ২০১৭ সালে হাতেগোনা কয়েকজন স্বপ্নবাজ তরুণকে নিয়ে শুরু করেছিলেন ‘স্টার্টআপ চট্টগ্রাম।’ 

এই সংগঠনের মাধ্যমে পিছিয়ে পড়া বন্দরনগরী চট্টগ্রামের তরুণদের বেকারত্ব দূরীকরণসহ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাচ্ছেন এই যুবক। উদ্যোক্তাদের মানোন্নয়ন, প্রশিক্ষণ, ইনভেস্টমেন্ট ও স্টার্টআপ ইকোসিস্টেম তৈরিতে সূচনালগ্ন থেকে অবদান রাখছে আকিবের স্টার্টআপ চট্টগ্রাম।  

বর্তমানে এটি চট্টগ্রামের তরুণদের কাছে একটি শীর্ষস্থানীয় প্ল্যাটফর্ম, যার সদস্য সংখ্যা ৪০০ এর অধিক। তারা সবাই আর্থ-সামাজিক উন্নয়নে সবসময় কাজ করছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশের অন্যতম সন্মানজনক স্বীকৃতি ‘জয়বাংলা ইয়ুথ আওয়ার্ড-২০২০’ জিতেছে স্টার্টআপ চট্টগ্রাম। 

এর প্রতিষ্ঠাতা আরাফাতুল ইসলাম আকিব বলেন, ‘ছোট বয়সেই আমার বাবা মারা যান। কিন্তু আমাকে স্বপ্ন দেখাতেন আমার মা। মায়ের আদর্শ ও নির্দেশনায় আজ আমি তরুণদের অন্যতম একটি প্ল্যাটফর্ম স্টার্টআপ চট্টগ্রামের নেতৃত্ব দিচ্ছি। আমি এই স্বীকৃতি বাবা-মাকেই উৎসর্গ করলাম।’ 

উল্লেখ্য, ইয়াং বাংলা আয়োজিত ভার্চুয়াল অনুষ্ঠানে দেশ ও সমাজের উন্নয়নের জন্য কাজ করে যাওয়া তরুণদের মধ্যে থেকে ৩০ সংগঠককে এ পুরস্কার দেওয়া হয়। মঙ্গলবার (১৭ নভেম্বর) রাতে জয় বাংলা অ্যাওয়ার্ডে বিজয়ীদের নাম ঘোষণা করেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।  

২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত দেশ ও সমাজে অনবদ্য ভূমিকা রাখা ১৩০টি যুব সংগঠনকে সম্মাননা প্রদান করেছে ‘ইয়াং বাংলা’।

লেখক: শিক্ষার্থী, নর্থ সাউথ ইউনিভার্সিটি।

ঢাকা/মাহি 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়