ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

যোগাযোগের জন্য ভাষা ও প্রযুক্তিগত দক্ষতা বাড়াতে হবে: ইউজিসি চেয়ারম্যান

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৭, ২৩ নভেম্বর ২০২০   আপডেট: ১৪:১৭, ২৩ নভেম্বর ২০২০
যোগাযোগের জন্য ভাষা ও প্রযুক্তিগত দক্ষতা বাড়াতে হবে: ইউজিসি চেয়ারম্যান

যোগাযোগের জন্য ভাষা ও প্রযুক্তিগত দক্ষতা বাড়াতে হবে। অন্যথায় শিক্ষার্থীরা স্নাতক শেষ করার পর চাকরিতে প্রবেশে সমস্যার সম্মুখীন হবে বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ।

তিনি বলেন, ‘বর্তমানে বিশ্ববিদ্যালয়গুলোতে অবকাঠামোগত উন্নয়ন হলেও বাড়েনি শিক্ষারগুণগত মান। অনেক বিশ্ববিদ্যালয়ে এসি রুম, প্রজেক্টরের মাধ্যমে ক্লাস নেওয়া হয়। কিন্তু শিক্ষার্থীদের গুণগত মান বাড়ছে না। আমাদের এখন কোয়ালিটির উপরে ফোকাস দিতে হবে। মানসম্পন্ন শিক্ষার জন্য মৌলিক জ্ঞানের পাশাপাশি দক্ষতা বাড়াতে হবে।’ 

রোববার (২২ নভেম্বর) রাতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪২তম জন্মদিন উপলক্ষে অনুষ্ঠিত ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কাজী শহীদুল্লাহ বলেন, ‘আমাদের বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে অবস্থার পরিবর্তন করে এগিয়ে যেতে হবে। শিক্ষা কারিকুলাম রি-ডিজাইন করে শিক্ষার্থীদের চাকরির সুযোগ করে দিতে হবে।’

এসময় ইবি উপাচার্য অধ্যাপক শেখ আব্দুস সালামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও অতিথি হিসেবে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ উপস্থিত ছিলেন। 

ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি ড. মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় ওয়েবিনারে স্বাগত বক্তব্য দেন ৪২তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপ-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. আহসান-উল-আম্বিয়া। 

এছাড়া কর্মচারী সমিতির সভাপতি আব্রাহাম লিংকন, সহায়ক কর্মচারী সমিতির সভাপতি আতিয়ার রহমান বক্তব্য দেন।

ইবি/হুমায়ন/মাহি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়