RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৭ ১৪২৭ ||  ০৬ জমাদিউস সানি ১৪৪২

স্কলারশিপে আমেরিকার বোস্টন বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ

ক্যাম্পাস ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৫, ২৫ নভেম্বর ২০২০  
স্কলারশিপে আমেরিকার বোস্টন বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ

প্রতি বছরের ন্যায় এবারও ২০২০-২১ সেশনে আমেরিকার বোস্টন বিশ্ববিদ্যালয়ে ‘বোস্টন ট্রাস্টি স্কলারশিপ’ প্রোগ্রামে শিক্ষার্থী নেওয়ার আবেদন গ্রহণ শুরু হয়েছে। এই স্কলারশিপের মাধ্যমে প্রতিবছর ২০ জন মেধাবী শিক্ষার্থী বোস্টন বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পায়।

বিশ্ববিদ্যালয়টির ওয়েবসাইটে এই তথ্য প্রকাশ করা হয়েছে। এই স্কলারশিপের অধীনে স্নাতক পর্যায়ে সুযোগ পাওয়া শিক্ষার্থীরা সম্পূণ টিউশন ফি ট্রাস্ট হতে পাবে। পাশাপাশি, ৪ বছরের জন্য নবায়নযোগ্য সব ব্যয়ও বহন করবে। বছরে প্রত্যেক শিক্ষার্থীকে সর্বোচ্চ ৫৪,৭২০ মার্কিন ডলার দেয়া হবে।

আমেরিকার বোস্টন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স, বিজনেস, ইলেক্ট্রিক্যাল ইন্জিনিয়ারিং, মেকানিক্যাল ইন্জিনিয়ারিং, ব্যাচলর অফ সায়েন্স, বায়োমেডিক্যাল ইন্জিনিয়ারিং, হসপিটালিটি এডমিনিস্ট্রেশন, ইতাদি বিষয়ে এই স্কলারশিপে পড়া যাবে।

স্কলারশিপটিতে সুযোগ পেতে টোফেলে সব মিলিয়ে কমপক্ষে ৯০-১০০ ও প্রত্যেক সেকশনে ন্যূনতম স্কোর ২০ থাকতে হবে। আইইএলটিএসে ৭ বা তার অধিক থাকতে হবে। স্যাট স্কোরও হতে হবে সন্তোষজনক।

বাংলাদেশ সহ সকল দেশের শিক্ষার্থীদের জন্য এই স্কলারশিপ প্রযোজ্য । স্কলারশিপটিতে আবেদনের শেষ সময়সীমা ডিসেম্বরের ২ তারিখ পর্যন্ত।

দুর্দান্ত একাডেমিক ফলাফলের জন্য বোস্টনের শিক্ষার্থীরা পৃথিবীজুড়ে বিখ্যাত। শুধু একাডেমিক ফলাফলেই নয় তারা সৃজনশীলতা, মতামত, অভিজ্ঞতা ও অর্জনের ক্ষেত্রেও অনন্য।

ঢাকা/নোবেল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়