RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৬ ১৪২৭ ||  ০৫ জমাদিউস সানি ১৪৪২

অনার্স-মাস্টার্সের শেষ বর্ষের ফাইনাল পরীক্ষার দাবিতে কুবিতে মানববন্ধন

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৯, ২৫ নভেম্বর ২০২০   আপডেট: ১৭:২৯, ২৫ নভেম্বর ২০২০
অনার্স-মাস্টার্সের শেষ বর্ষের ফাইনাল পরীক্ষার দাবিতে কুবিতে মানববন্ধন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) অনার্স-মাস্টার্সের শেষ বর্ষের পরীক্ষা নেওয়ার দাবিতে মানববন্ধন করেছেন ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা। 

বুধবার (২৫ নভেম্বর) স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, গত মার্চ থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় অনার্স ও মাস্টার্সের পরীক্ষাও বন্ধ রয়েছে। শিক্ষাবর্ষের সময়কাল অনুযায়ী আমাদের পরীক্ষা ও ফলাফল ২০১৯ সালের মধ্যেই শেষ করার কথা ছিল। কিন্তু সেশনজটের অভিশাপ ও করোনা মহামারির কারণে তা এখনো হয়নি। তবে সময় তো বসে নেই, এর মধ্যে চাকরির পরীক্ষা হচ্ছে, সেখানে আমাদের শিক্ষাবর্ষের অন্য বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থীরা অংশ নিতে পারলেও আমরা পারছি না। তাই আমাদের দাবি অনতিবিলম্বে আমাদের পরীক্ষা নিতে হবে।

শিক্ষার্থীরা আরও বলেন, যখন স্বাস্থ্যবিধি মেনে দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয় অনলাইনে ক্লাস-পরীক্ষা নিচ্ছেন, সে সময় কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসনের এ ব্যাপারে কোনো উদ্যোগ নেই। আটকে থাকা পরীক্ষাগুলোও নেওয়ার জন্য কোনো সিদ্ধান্তে আসতে পারছে না।

এদিকে অনার্স ও মাস্টার্সের ফাইনাল পরীক্ষা নেওয়ার বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন আন্তরিক বলে জানিয়ে রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, ‘আমরা সিন্ডিকেটে বিষয়টি নিয়ে আলোচনা করেছি। ইউজিসির কাছে পরীক্ষার অনুমতি চেয়ে আমরা আবেদন করবো। অনুমতি পেলেই আমরা পরীক্ষা নিয়ে নেববো। কমিটিকে আমরা বলে দিয়েছি যেন সব কার্যক্রম প্রস্তুত করে রাখা হয়।’

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা পরীক্ষার দাবিতে উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর নিকট স্মারকলিপি প্রদান করে।

কুবি/শরীফ/মাহি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়