RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১৪ ১৪২৭ ||  ১৩ জমাদিউস সানি ১৪৪২

বিজ্ঞান মেলায় ১ম স্থান অর্জন করলো ‘লেটস ক্রিয়েট’

ক্যাম্পাস ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৯, ৩ ডিসেম্বর ২০২০  
বিজ্ঞান মেলায় ১ম স্থান অর্জন করলো ‘লেটস ক্রিয়েট’

উপজেলা পর্যায়ে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে আয়োজিত বিজ্ঞান মেলায় ‘সাইন্স প্রজেক্ট’ উপস্থাপন করে প্রথম হয়েছে নেত্রকোনা জেলার মদন উপজেলার সংগঠন ‘লেটস ক্রিয়েট’। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) মদন উপজেলা পাবলিক হল প্রাঙ্গনে এই বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়। ক্লাবের হাতে পুরস্কার তুলে দেন উপজেলা প্রশাসনের প্রতিনিধিদল।

এবারের বিজ্ঞান মেলায় ক্লাবটি স্বল্প মূল্যে রুম হিটার, আর্চার-শুটার প্লেয়ারদের স্কিল বাড়ানোর জন্য স্টেডিনেস ডিভাইস, ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট ব্যবহার করে কিভাবে নিরাপত্তার মাধ্যমে প্রতিযোগিতামূলক পরীক্ষা নেওয়া যায় তার উপর প্রজেক্ট উপস্থাপন করে।
ক্লাবটি প্রথম স্থান অধিকার করার পাশাপাশি বিজ্ঞান অলিম্পিয়াডে ক্লাবের তিনজন সদস্যও যথাক্রমে ১ম ২য় ও ৩য় স্থান অর্জন করেন। এরা হলেন রাকিবুল হাসান ফাহিম, দেওয়ান আনাস ও আবির চৌধুরী। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত বক্তৃতায় অংশগ্রহণ করে ১ম স্থান অধিকার করেন ক্লাবটির আরেক সদস্য রাকিবুল হাসান ফাহিম।

ক্লাবের সভাপতি খালিদ সাইফুল্লাহ রাফি বলেন, ‘২০১৩ সাল থেকে মদন উপজেলার সামাজিক-সাংস্কৃতিক সংগঠন নানামুখী সৃজনশীল কাজ করে আসছে। এর আগেও অনেকবার আমরা জেলা ও উপজেলা পর্যায়ে প্রজেক্ট উপস্থাপন করে সাফল্য নিয়ে এসেছি। প্রান্তিক এই এলাকার শিক্ষার্থীদের বিজ্ঞানমুখী করে তোলার জন্য আমাদের চেষ্টা সামনেও অব্যাহত থাকবে।’

বিজ্ঞান মেলায় সংগঠনটির এমন সাফল্যে সংগঠনের ‘সাইন্স প্রজেক্ট’ উপস্থাপন কমিটির সকল সদস্যের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

ঢাকা/নোবেল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়