ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

স্বল্পমূল্যে ইন্টারনেট, মেইল ও স্মার্ট কার্ড পাচ্ছেন ববি শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৮, ৩ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৬:৫৯, ৩ ডিসেম্বর ২০২০
স্বল্পমূল্যে ইন্টারনেট, মেইল ও স্মার্ট কার্ড পাচ্ছেন ববি শিক্ষার্থীরা

প্রাতিষ্ঠানিক ই-মেইল আইডি, স্মার্ট আইডি কার্ড ও স্বল্পমূল্যে ইন্টারনেট সুবিধা পেতে যাচ্ছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বিকেলে প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

আজ দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কক্ষে প্রাথমিকভাবে মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগ, কোস্টাল স্টাডিজ অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগ ও সিএসই বিভাগের চেয়ারম্যানদের হাতে ই-মেইল আইডি প্রদানের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন। 

পর্যায়ক্রমে বাকি বিভাগের শিক্ষার্থীদেরও প্রাতিষ্ঠানিক ই-মেইল আইডি প্রদান করা হবে বলে জানানো হয়। এর মাধ্যমে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে একাডেমিক যোগাযোগ ও গবেষণা কার্যক্রম সুচারুরূপে চালিয়ে যেতে পারবে বলে উল্লেখ করা হয়।

একই সময় বিশ্ববিদ্যালয় উপাচার্য অ্যাকাউটিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ও লোক প্রশাসন বিভাগের চেয়ারম্যানদের হাতে শিক্ষার্থীদের প্রদানের জন্য স্মার্ট আইডি কার্ড হস্তান্তর করা হয়। 

এর আগে সকাল ১১টায় উপাচার্য সভাকক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয় ও গ্রামীণ ফোনের মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তির আওতায় গ্রামীণ ফোন ববির শিক্ষার্থীদের স্বল্পমূল্যের ইন্টারনেট সুযোগসহ সিম দেবে। এর মাধ্যমে শিক্ষার্থীরা ২১০ টাকায় ৩০ দিন মেয়াদী ৩০ জিবি ইন্টারনেট ও ৯৯ টাকায় ৩০ দিন মেয়াদী ১০ জিবি ইন্টারনেট ব্যবহারের সুবিধা পাবেন। 

ববি/মাহি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়