RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৮ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৪ ১৪২৭ ||  ০৩ জমাদিউস সানি ১৪৪২

পাবনা টেক্সটাইল কলেজে ‘হাল্ট প্রাইজ’ প্রতিযোগিতা

এস আহমেদ ফাহিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৫, ৪ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৬:০৩, ৪ ডিসেম্বর ২০২০
পাবনা টেক্সটাইল কলেজে ‘হাল্ট প্রাইজ’ প্রতিযোগিতা

পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে প্রথমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে আন্তর্জাতিক উদ্যোক্তা প্রতিযোগিতা ‘হাল্ট প্রাইজ’। প্রতিযোগিতার গ্রুপ পর্ব ও চূড়ান্ত পর্বের তারিখ ঘোষণা করা হয়েছে।

আয়োজকসূত্রে জানা গেছে, প্রতিযোগিতার গ্রুপ পর্ব হবে আগামী ১১ ডিসেম্বর ও ফাইনাল পর্ব হবে ১২ ডিসেম্বর। প্রতিযোগিতাকে ঘিরে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানান আয়োজকরা।

আয়োজকরা জানান, প্রতিযোগিতার রেজিস্ট্রেশন গত ২৯ নভেম্বর শেষ হয়েছে। এতে ৭০ টির অধিক টিম রেজিস্ট্রেশন করেছে। এ বছরের চ্যালেঞ্জ দেওয়া হয়েছে ‘ফুড ফর গুড’। যার ওপর ভিত্তি করে বিভিন্ন অনলাইন সেশন, ওয়ার্কশপ আয়োজন করা হয়েছে যাতে করে অংশগ্রহণকারীরা নিজেদের প্রস্তুতির পাশাপাশি বিজনেস আইডিয়া প্রদান করতে পারে।

আয়োজকরা আরো জানান, এই আয়োজনে প্রধানের দায়িত্ব পালন করছেন কলেজের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার মোঃ সোলাইমান ও ক্যাম্পাস ডিরেক্টর হিসেবে রয়েছেন মোঃ আল-আমিন। প্রতিযোগিতা আয়োজনে আয়োজক কমিটি ও ভলান্টিয়াররা কাজ করছে। তাদেরকে দিকনির্দেশনা দিচ্ছেন কলেজের প্রভাষক ইঞ্জিনিয়ার মোঃ আসিফ হোসেন, প্রভাষক ইঞ্জিনিয়ার মোঃ জাহিদ মাহমুদ, ইনস্ট্রাক্টর ইঞ্জিনিয়ার মোঃ আসিফ হাসান সহ উক্ত কলেজের অ্যালামনাই এসোসিয়েশন।

প্রতিযোগিতাটিতে মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল রাইজিংবিডি ডট কম।

উল্লেখ্য, শিক্ষার্থীদের নোবেল হিসেবে খ্যাত হাল্ট প্রাইজ বিশ্বের সবচেয়ে বড় উদ্যোক্তা প্রতিযোগিতা যা জাতিসংঘ, ক্লিনটন ইনিশিয়েটিভস ও হাল্ট ইন্টারন্যাশনাল বিজনেস স্কুলের যৌথ আয়োজনে বিশ্বের ১০০ টির অধিক দেশে আয়োজিত হয়ে থাকে।

ফাহিম/নোবেল

সর্বশেষ

পাঠকপ্রিয়