ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অনলাইন ক্লাসে দেশসেরা ঢাকা কলেজ

ঢাকা কলেজ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৭, ১২ ডিসেম্বর ২০২০  
অনলাইন ক্লাসে দেশসেরা ঢাকা কলেজ

দেশের সেরা কলেজের স্বীকৃতি পেয়েছে ঢাকা কলেজ। প্রতিষ্ঠানটিতে উচ্চমাধ্যমিকে ১ হাজার ১৫৪ জন শিক্ষার্থী থাকলেও প্রতিটি অনলাইন ক্লাস দেখেছে লক্ষাধিক শিক্ষার্থী। বাংলাদেশে করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকেই দেশজুড়ে অনলাইন শিক্ষা কার্যক্রম চালু করে ঢাকা কলেজ। এসব কারণে দেশসেরার এ স্বীকৃতি দেয় বাংলাদেশ সরকারের আইসিটি ডিভিশন।

শুক্রবার (১১ ডিসেম্বর, ২০২০) বাংলাদেশ ফিল্ম আর্কাইভ মাল্টিপারপাস হলরুমে ভার্চুয়াল প্ল্যাটফর্মে আয়োজিত দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহত্তম তথ্য-প্রযুক্তিভিত্তিক উৎসব ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০২০’-এর ৩ দিনব্যাপী আয়োজনের সমাপনী অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) অধ্যাপক এ.টি.এম মইনুল হোসেনের হাতে তুলে দেওয়া হয় সম্মাননা।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহ এমপি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব এবং বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবির।

অধ্যাপক মইনুল হোসেন বলেন, করোনাকালে তথ্য ও প্রযুক্তিখাতে বিশেষ অবদানের জন্য সরকারের বিশেষ সম্মাননা ঢাকা কলেজের গৌরব ও মর্যাদা বৃদ্ধি করেছে। সফল কলেজের মুকুটে যুক্ত হল আরও একটি পালক।

ঢাকা কলেজ/রায়হান/মাহফুজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়