ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নোবিপ্রবি শিক্ষার্থীদের বাজেট অলিম্পিয়াডে সাফল্য

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৬, ২২ ডিসেম্বর ২০২০  
নোবিপ্রবি শিক্ষার্থীদের বাজেট অলিম্পিয়াডে সাফল্য

তরুণদের মধ্যে বাজেট নিয়ে আগ্রহ তৈরির লক্ষ্যে আয়োজিত বাজেট অলিম্পিয়াড ২০২০ এর  চূড়ান্ত পর্বে শীর্ষ ১০ বিজয়ীর তালিকায়  স্থান করে নিয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) দুই শিক্ষার্থী।

এরা হলেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী হৃদয়  মজুমদার ও  আশরাফ উদ্দিন।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) আয়োজকসূত্রে এই বিষয়ে জানা যায়।

আয়োজকরা জানান, দেশের শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৪০০০ শিক্ষার্থী এ বছর বাজেট অলিম্পিয়াডের বিভিন্ন রাউন্ডে অংশগ্রহণ করেন এবং তাদের মধ্য থেকে  নির্বাচিত ১০০ জন চূড়ান্ত পর্বের প্রতিযোগিতায় অংশ নেন। করোনা পরিস্থিতিতে এই বছর প্রতিযোগিতাটি ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়।

গণতান্ত্রিক বাজেট আন্দোলন, পার্টিসিপেটরি রিসার্চ অ্যাকশন নেটওয়ার্ক-প্রাণ এবং অ্যাকশনএইড বাংলাদেশের আয়োজনে প্রতিযোগিতাটি হয়।

আয়োজকরা আরো জানান, প্রতিযোগিতার ফাইনাল সোমবার (২১ ডিসেম্বর) অনুষ্ঠিত হয় ও বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহউদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেন্টার অ্যান্ড পলিসির পরিচালক প্রফেসর কাজী মারুফুল ইসলাম, অ্যাকশনএইড বাংলাদেশের পরিচালক আসগর আলী সাবরি, কেয়ার বাংলাদেশের পরিচালক আমানুর রহমান, গণতান্ত্রিক বাজেট আন্দোলনের সম্পাদক মনোয়ার মোস্তফা, সহ-সম্পাদক সেকেন্দার মিনা সুমন ও  বাজেট অলিম্পিয়াড আয়োজক কমিটির সদস্যবৃন্দ।

উল্লেখ্য, গণতান্ত্রিক বাজেট আন্দোলন, পার্টিসিপেটরি রিসার্চ অ্যাকশন নেটওয়ার্ক-প্রাণ এবং অ্যাকশনএইড বাংলাদেশের যৌথ আয়োজনে ২০১৭ সাল থেকে বাজেট অলিম্পিয়াড হচ্ছে।

নোবিপ্রবি/ফাহিম/মাহি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়