RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৯ ১৪২৭ ||  ০৮ জমাদিউস সানি ১৪৪২

প্রজেক্ট উষ্ণ অনীলের শীতবস্ত্র বিতরণ 

আনিকা নাওয়ার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৫, ১৪ জানুয়ারি ২০২১  
প্রজেক্ট উষ্ণ অনীলের শীতবস্ত্র বিতরণ 

আমাদের কাছে শীত মানে পিঠাপুলি আর খেজুরের রসের উৎসব, নতুন নতুন গরম কাপড় কেনার উৎসব ও কুয়াশা নিয়ে খেলার উৎসব। কিন্তু দরিদ্র আর অসহায় মানুষের গল্পটা ভিন্ন। শীতের প্রতিটা রাত তাদের জন্য একেকটা যুগের সমান। একটু উষ্ণতার খোঁজে বিনিদ্রায় কাটে তাদের সারারাত।

আর এই অসহায় মানুষকে একটু উষ্ণতা দেওয়ার লক্ষ্য নিয়েই Evolution Of Youth আয়োজন করে তাদের সোশ্যাল প্রোগ্রাম ‘প্রজেক্ট উষ্ণ অনীল’। এ প্রজেক্টের প্রথম ক্যাম্পেইন হয় নরসিংদীর ঘোড়াদীয়া কাঠবাগান ও ভাগদী মারকাস এলাকায়। সেখানে প্রায় দেড়শো পরিবারকে শীতবস্ত্র পৌঁছে দেওয়া হয়।

উষ্ণ অনীলের দ্বিতীয় ক্যাম্পেইন হয় ঢাকার মোহাম্মদপুরে, যেখানে বিতরণ করা হয় ২০টির মতো প্যাকেজ। সবশেষে তৃতীয় ক্যাম্পেইন মিরপুরে হয়। 

এ ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন সংস্থাটির সভাপতি ফাহিম মুহাম্মদ, উপ-সভাপতি আহনাফ ফাহাদ ও ফিল্ড ইভেন্ট ম্যানেজমেন্টের প্রধান জাওয়াদ ইবনে জিহাদ। ফাহিম মুহাম্মদের সভাপতিত্বে ১৫০টিরও বেশি পরিবারকে শীতবস্ত্র দেওয়া হয়। 

ফাহিম মুহাম্মদ বলেন, ‘শীত সবার আশীর্বাদ নয়, গরীব-অসহায়-পথবাসীর জন্য বড় কষ্টের কারণ। মানুষতো মানুষের পাশেই দাঁড়াবে। মানুষের পাশে দাঁড়ানোই আমাদের কাজ।’ 

একটি অলাভজনক সংগঠন হিসেবে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর লক্ষ্য নিয়েই Evolution Of Youth কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় ইতোমধ্যে সংস্থাটি ৩টি সোশ্যাল প্রজেক্টের আয়োজন করেছে, যা অন্তত একদিনের জন্য হলেও হাসি ফোটাতে পেরেছে অসহায় মানুষের মুখে। ভবিষ্যতেও দেশ ও দশের জন্য কাজ করবে বলে দৃঢ়প্রতিজ্ঞ সংস্থাটির সদস্যরা।

ঢাকা/মাহি 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়