Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০৯ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২৪ ১৪২৭ ||  ২৪ রজব ১৪৪২

চীনে প্রবাসী বাংলাদেশিদের বনভোজন

এসএম আল-আমিন  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০১, ১৯ জানুয়ারি ২০২১  
চীনে প্রবাসী বাংলাদেশিদের বনভোজন

চীনে অবস্থানরত বাংলাদেশিদের মধ্যে যোগাযোগ বাড়াতে করোনা পরবর্তী ‘বার্ষিক বনভোজন ২০২১’-এর আয়োজন করা হয়েছে। 

প্রবাস জীবনের একঘেয়েমি কাটাতে স্থানীয় সময় রোববার (১৭ জানুয়ারি) সাপ্তাহিক ছুটির দিনে চিয়াংশি প্রদেশের রাজধানী নানচাং শহরে অবস্থিত ইয়াওহু বারবিকিউ ইকোলজিকাল গার্ডেনে এ বনভোজন হয়। অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল বাংলাদেশি খাবারের ব্যাপক আয়োজন।

দিনব্যাপী অনুষ্ঠানমালায় ছিল খেলাধুলা, প্রীতিভোজ, আলোচনা সভা, লাকি কুপন ড্র, চা-নাস্তা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান। 

দিনের শুরুতেই ইয়াওহু লেকের প্রকৃতির সৌন্দর্যে মোড়া বনভোজনের স্পটটি বাংলাদেশি অভিবাসীদের পদচারণায় মুখর ছিল। বাংলাদেশি শিক্ষার্থী, কর্মজীবী ও ব্যবসায়ীরা কেউ একা আবার কেউ দল বেঁধে উপস্থিত হতে থাকেন। প্রবাসীদের উপস্থিতিতে ইয়াওহু লেকের একটি অংশে সৃষ্টি হয় যেন এক টুকরো বাংলাদেশ।

চীনের বুকে প্রবাসে খুশিতে একদিন অনুষ্ঠানে মধুর অনুভূতি তুলে ধরে সংক্ষিপ্ত বক্তব্য দেন আলি সারোয়ার খান, শাওন আহমেদ খান, তমাল বর্মন, ওবায়দুল হক, নাজমুল হাসান, জালাল আহমেদসহ আরো অনেকে।

বনভোজনের শেষ পর্ব ছিল পরিচিতি পর্ব ও অনুভূতি প্রকাশ, র্যাফেল ড্র, পুরস্কার বিতরণী, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ধন্যবাদ জ্ঞাপন। সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশীয় গান পরিবেশন করেন চীনে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থী আবির হোসেন ও রকিনুল ইসলাম নিশান।

প্রবাসীদের এই মিলনমেলা শুধু মনের খোরাকই জোগায় না, দেয় অনাবিল শান্তি আর শক্ত করে বিদেশের মাটিতে ভ্রাতৃত্বের বন্ধন। এই ধারা বজায় থাকুক, এমন প্রত্যাশা নিয়েই এবারের পিকনিক সফলভাবে শেষ করেন আয়োজকরা।

চীন/মাহি 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়