RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৫ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১২ ১৪২৭ ||  ১২ রজব ১৪৪২

দোস্ত এইড ও শিকড়ের এক হাজার টিউবওয়েল বিতরণ শুরু 

আদিব জামাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৩, ২৩ জানুয়ারি ২০২১  
দোস্ত এইড ও শিকড়ের এক হাজার টিউবওয়েল বিতরণ শুরু 

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় দোস্ত এইডের অর্থায়নে এবং শিকড় সমাজ কল্যাণ সংস্থার বাস্তবায়নে দুস্থ পরিবারের মধ্যে এক হাজার টিউবওয়েল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। 

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) এ টিউবওয়েল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান।

সংশ্লিষ্টরা জানান, দোস্ত এইডের অর্থায়নে ১ হাজার টিউবওয়েল বিতরণ কার্যক্রম বাস্তবায়ন করবে সেচ্ছাসেবী সংগঠন শিকড় সমাজ কল্যাণ সংস্থা। উপজেলার হাসাদহ ইউনিয়নের মাধবপুর গ্রামের ১২টি দুস্থ অসহায় পরিবারের মাঝে টিউবওয়েল বিতরণের মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হলো। 

এ কার্যক্রমের প্রথম দিনে সেলিম রেজা, মো. কামরুজ্জামান, সফিকুল ইসলাম, মতিয়ার রহমান, সামছুল হক, আনছার আলী, আতিয়ার রহমান, ওলিয়ার রহমান, জাহাঙ্গীর আলম, শাহিন রেজা, জাহানারা খাতুন ও শ্রী সাধনকে টিউবওয়েল দেওয়া হয়।

এ বিষয়ে দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির চেয়ারম্যান, মোহাম্মদ জাহাঙ্গীর চৌধুরী ছোটন বলেন, গ্রামীণ মানুষের জীবনমান উন্নয়নে আমাদের এ ধরনের কর্মসূচি অব্যাহত থাকবে।

এ প্রসঙ্গে শিকড় সমাজকল্যাণ সংস্থার চেয়ারম্যান সাব্বির আহমেদ মুহিত বলেন, সুখি-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের যে লক্ষ্য নিয়ে কাজ করছে বর্তমান সরকার, সেই লক্ষ্য অর্জনের সহায়ক ভূমিকা পালন করে যাচ্ছে বিভিন্ন সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন। সেই ধারাবাকিকতায় সামাজিক দায়বদ্ধতার তাগিদ থেকে গ্রামীণ অবকাঠামো ও জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে শিকড় সমাজকল্যাণ সংস্থা। বর্তমানে চলমান বিনামূল্যে টিউবওয়েল বিতিরণও এমন একটি কর্মসূচি। 

তিনি আরো বলেন, মানুষের মৌলিক অধিকার বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত করে এই প্রকল্প গরিব-দুস্থ মানুষকে যেমন পানির প্রাপ্যতা নিশ্চিত করবে, তেমনি বিভিন্ন পানিবাহিত রোগ থেকে গরিব মানুষেরা মুক্ত থেকে সুখি সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে অংশ গ্রহণের সুযোগ পাবে। বরাবরের মতো শিকড় সমাজকল্যাণ সংস্থা সমাজের অসহায় ও দুস্থ মানুষের পাশে থাকবে। 

সাংবাদিক মিঠুন মাহমুদের সভাপতিত্বে টিউবওয়েল বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জীবননগর উপজেলা নির্বাহী অফিসার এস.এম মুনিম লিংকন, জীবননগর ডিগ্রি কলেজের সাবেক উপাধ্যক্ষ নজরুল ইসলামসহ সেচ্ছাসেবী সংগঠন শিকড় সমাজ কল্যাণ সংস্থার সদস্যরা।

ঢাকা/মাহি 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়