Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০৯ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২৪ ১৪২৭ ||  ২৩ রজব ১৪৪২

খুবির শিক্ষক-শিক্ষার্থীদের বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৪, ২৪ জানুয়ারি ২০২১   আপডেট: ১৭:০০, ২৪ জানুয়ারি ২০২১
খুবির শিক্ষক-শিক্ষার্থীদের বহিষ্কারের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) তিন শিক্ষক ও দুই শিক্ষার্থী বহিষ্কার ও অপসারণের ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

রোববার (২৪ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে এই মানববন্ধন হয়। এতে সঞ্চালনায় ছিলেন সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান আরিফ। খুবি প্রশাসনের সিদ্ধান্তে নিন্দাজ্ঞাপন করে অবিলম্বে বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানান সাধারণ শিক্ষার্থীরা।

মানববন্ধনে ব্যবসা প্রশাসন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী বায়েজিদুল ইসলাম বলেন, ‘প্রশাসন হবে ছাত্রদের বন্ধু। ছাত্রদের উপর অন্যায়-অবিচার চালানো পাকিস্তানি প্রশাসনের বৈশিষ্ট্য। আমাদের গণতান্ত্রিক দেশে খুলনা বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন মনোভাবের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’ 

পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী ফাহিম হাসান বলেন, ‘প্রশাসন ও শিক্ষকরা হবেন ছাত্রবান্ধব। শিক্ষকরা আমাদের গুরুজন, ছাত্রদের যে কোনো সমস্যা এবং অধিকার নিশ্চিত করার ক্ষেত্রে তারা মূখ্য অবদান রাখবেন। কিন্তু খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের যৌক্তিক আন্দোলনকে অযৌক্তিক চিহ্নিত করে প্রশাসন যে পদক্ষেপ নিয়েছে, তারা পুরোপুরি অগণতান্ত্রিক এবং তা প্রশাসনের স্বৈরাচারীতার ইঙ্গিত বহন করে। তাই অনতিবিলম্বে প্রশাসনের এহেন ন্যাক্কারজনক বহিষ্কার আদেশ প্রত্যাহারের দাবি জানাচ্ছি।’

উল্লেখ্য, গত ১৮ জানুয়ারি খুলনা বিশ্ববিদ্যালয় প্রশাসন দুই শিক্ষার্থীকে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে বহিষ্কার করে। তাদের আন্দোলনের সঙ্গে সংহতি জানানোর কারণে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষককে অপসারণ এবং একজন শিক্ষককে স্থায়ীভাবে বহিষ্কার করেছে খুবি প্রশাসন।

নোবিপ্রবি/ফাহিম/মাহি  

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়