Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ০৮ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২৩ ১৪২৭ ||  ২৩ রজব ১৪৪২

ববিতে ‘বঙ্গবন্ধুর অর্থনৈতিক ভাবনা’ শীর্ষক আলোচনা সভা 

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫১, ২৫ জানুয়ারি ২০২১  
ববিতে ‘বঙ্গবন্ধুর অর্থনৈতিক ভাবনা’ শীর্ষক আলোচনা সভা 

বরিশাল বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের আয়োজনে “বঙ্গবন্ধুর অর্থনৈতিক ভাবনা ও আজকের বাংলাদেশ” শীর্ষক সেমিনার হয়েছে। 

রোববার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় অনলাইনে এই আলোচনা সভা হয়।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বঙ্গবন্ধুর অর্থনৈতিক ভাবনা প্রসঙ্গে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতিকে একটি ঠিকানা দিয়েছেন। দিয়েছেন একটি স্বাধীন দেশ ও একটি মানচিত্র। যার নাম বাংলাদেশ। সদ্য স্বাধীন বাংলাদেশের অর্থনৈতিক ভিত্তি মজবুত করে গড়ে তুলতে বিভিন্ন উদ্যোগ নিয়েছিলেন তিনি। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাংলাদেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী, ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ হিসেবে গড়ে তোলা। তাই বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা। 

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করছেন তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজকের বাংলাদেশের অর্থনীতির এ অসামান্য অর্জন মাননীয় প্রধানমন্ত্রীর অবদান। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের মাধ্যমেই বাংলাদেশ জাতির পিতার স্বপ্নের সোনার বাংলায় পরিণত হবে। তাই আমাদের প্রত্যককে যার যার অবস্থান থেকে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের উন্নয়নে কাজ করে যেতে হবে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে ভার্চুয়াল এই আলোচনা সভায় মুখ্য আলোচক হিসেবে যুক্ত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মীজানুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন মার্কেটিং বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মেহেদী হাসান। 

সভায় অন্যান্য যারা যুক্ত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি আরিফ হোসেন, সাধারণ সম্পাদক ড. খোরশেদ আলম, বরিশাল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক বঙ্কীম চন্দ্র সরকার।

ববি/মাসুম/মাহি 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়