ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বইমেলায় আসছে শান্তর কবিতার বই ‘আষাঢ়, তুই এবং মৃত্যু’

ক্যাম্পাস ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৪, ২৫ জানুয়ারি ২০২১  
বইমেলায় আসছে শান্তর কবিতার বই ‘আষাঢ়, তুই এবং মৃত্যু’

সাজেদুর আবেদীন শান্ত একজন কবি, ফিচার লেখক ও গণমাধ্যমকর্মী। বর্তমানে তিনি ঢাকার মিরপুরে থাকেন। তার জন্ম গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার কামালেরপাড়া ইউনিয়নের পাকুড়তলা গ্রামে। প্রাথমিকে পড়েছেন বগুড়ার সোনাতলা উপজেলার টি এম মেমোরিয়াল একাডেমি স্কুলে। এরপর বগুড়ার সরকারি শাহ সুলতান কলেজ থেকে এইচএসসি পাস করেন। এরপর ঢাকায় বঙ্গবন্ধু কলেজে অনার্সে ভর্তি হন।

তৃতীয় শ্রেণিতে থাকা অবস্থায় ছোট একটি ছড়ার মাধ্যমে লেখালেখি শুরু করেন। তার লেখা প্রথম কবিতা প্রকাশ হয় অনলাইন পত্রিকা ‘বগুড়া বার্তায়’। এরপর তিনি বগুড়ার স্থানীয় পাঠকপ্রিয় ‘দৈনিক চাদনী বাজার’ পত্রিকায় নিয়মিত কবিতা লেখেন। বর্তমানে তিনি জাতীয় দৈনিক আলোকিত সকাল ও অনলাইন পত্রিকা ‘বাঙালি বার্তা’র স্টাফ রিপোর্টার হিসেবে রয়েছেন। 

এছাড়াও শান্ত রাইজিংবিডি ডটকম, এনটিভি অনলাইন, একুশে টিভি অনলাইন, দৈনিক খোলা কাগজ ও যায়যায়দিন পত্রিকাসহ আরো অনেক পত্রিকায় নিয়মিত ফিচার লেখেন। তার সম্পাদনায় বের হয় জনপ্রিয় সাহিত্য সাময়িকী ‘উন্মেষ’। অনলাইন ম্যাগাজিন হলেও এ পর্যন্ত উন্মেষ সাহিত্য সাময়িকী’র পাঁচটি বিশেষ সংখ্যা বের হয়।

এবারের একুশে বই মেলায় (২০২১) সাজেদুর আবেদীন শান্তর প্রথম কবিতার বই ‘আষাঢ়, তুই এবং মৃ্ত্যু’ পাতা প্রকাশ থেকে আসছে। বইটির প্রচ্ছদ করেছেন পাতা প্রকাশের প্রকাশক মইম সুমন। বইটির মূল্য রাখা হয়েছে ৬৫ টাকা।

বইটি সম্পর্কে লেখক সাজেদুর আবেদীন শান্ত বলেন, ‘যেহেতু এইটা আমার প্রথম কবিতার বই, তাই আমি কিছু বলবো না। বইটি পড়ে পাঠকের কথা শুনবো। আমি সর্বোচ্চ চেস্টা করেছি ভালো করার। ভুল ত্রুটির দায়ভার আমার। ভালো মন্দের বিচার পাঠকের।’

ঢাকা/মাহি 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়