Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৯ ১৪২৭ ||  ১৯ রজব ১৪৪২

দেড় মিনিটে আনিসের মুখে ১৩৪ ক্রিকেটারের নাম

ক্যাম্পাস ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৩, ২৬ জানুয়ারি ২০২১   আপডেট: ১৫:০৯, ২৬ জানুয়ারি ২০২১
দেড় মিনিটে আনিসের মুখে ১৩৪ ক্রিকেটারের নাম

অল্প সময়ে হাজারো নাম বলে তাক লাগিয়ে দেন গাজী আনিস। বিভিন্ন টেলিভিশনে আগেই দেখা গেছে তার পরিবেশনা। এবার দেশের ১৩৪ জন ওয়ানডে ক্রিকেটারদের নাম মাত্র এক মিনিট ৩০ সেকেন্ডে বললেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ভিডিওটি পোস্ট করেছেন গাজী আনিস নিজেই। ক্রিকেটপ্রেমীরা বেশ আগ্রহের সঙ্গে উপভোগ করছেন এই নাম বলা। দেশের ক্রিকেট ও ক্রিকেটারদের ভালোবেসে নতুন এই পরিবেশনাটি করেছেন বলে জানান এই তরুণ। 

গাজী আনিস বলেন, ‘২০১১ সাল থেকে আমি এই চর্চা করি। এটার নাম দিয়েছি ‘দ্রুত কথন’। আমার পরিবেশনাগুলো সুস্থ বিনোদনের অংশ। দেশের কোটি কোটি ক্রিকেট ভক্তদের জন্য আমার নতুন এই পরিবেশনা। দ্রুত আরো চমৎকার কিছু পরিবেশনা নিয়ে হাজির হবো।’

গাজী আনিস কয়েক মিনিটে ৩৫০০ নাম বলতে পারেন। তার অন্য পরিবেশনাগুলোর মধ্যে রয়েছে ২০ সেকেন্ডে ৬৪ জেলার নাম, বিশ্বের ১৯৭টি স্বাধীন দেশ, ঢাকার ৫৪টি থানা, পবিত্র কোরআনের ১১৪টি সুরা, ১০০ মনীষী, সুন্দরবনের ৭৮ প্রজাতির মাছ, ২০০ রোগ, ৪১১ নারী, বন্ধু, ৩১০ পেশাজীবী, রবি ঠাকুরের ৯৫টি ছোট গল্প, সাতক্ষীরা জেলার ৭৮টি ইউনিয়ন, ১৪৫ জন কবির নামসহ শতাধিক নদীর নাম ইত্যাদি।  

গাজী আনিস ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে স্নাতক শেষ করেছেন। কর্মজীবন শুরু করেছেন টেলিভিশন সাংবাদিকতা দিয়ে। বর্তমানে অনলাইন সংবাদমাধ্যমে কাজ করছেন। দেশের বৃহৎ স্বেচ্ছাসেবী সংগঠন ‘প্রথম আলো বন্ধুসভার ঢাকা মহানগর কমিটি-২০২০’ এর সাধারণ সম্পাদক ছিলেন তিনি।
  
গাজী আনিসের বাড়ি সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার ভুরুলিয়া ইউনিয়নের রুদ্রপুর গ্রামে। ছোট থেকেই সামাজিক সাংস্কৃতিক কাজের সঙ্গে যুক্ত তিনি। যুক্ত ছিলেন রোভার স্কাউটের সঙ্গে। দায়িত্ব পালন করেছেন সুন্দরবন স্টুডেন্টস সলিডারিটি টিমের সহ-সভাপতি হিসেবে। এজিং সাপোর্ট ফোরাম, ইয়্যুথ এগেইনস্ট হাঙ্গার, সোশ্যাল বিজনেস স্টুডেন্টস ফোরামসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন তিনি।

ঢাকা/মাহি 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়