Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৭ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২২ ১৪২৭ ||  ২২ রজব ১৪৪২

মাভাবিপ্রবিতে শিক্ষাঋণ পাচ্ছেন ১৩০ জন শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৭, ২৮ জানুয়ারি ২০২১  
মাভাবিপ্রবিতে শিক্ষাঋণ পাচ্ছেন ১৩০ জন শিক্ষার্থী

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১৩০ শিক্ষার্থী পাচ্ছেন শিক্ষাঋণ। বুধবার (২৭ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. এ এস এম সাইফুল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন। 

এর আগে অনলাইনে ক্লাস করার সুবিধার্থে স্মার্টফোন কিনতে অসচ্ছল শিক্ষার্থীদের শিক্ষাঋণের ঘোষণা দিয়েছিল ইউজিসি। সেই অনুযায়ী টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একটি তালিকা ইউজিসিতে প্রেরণ করা হয়। এরই ধারাবাহিকতায় ইউজিসির শিক্ষাঋণ পাচ্ছেন তারা। 

ড. সাইফুল্লাহ বলেন, শিক্ষার্থীদের আবেদন অনুযায়ী সফট লোনের জন্য ইউজিসিকে আমরা একটি তালিকা পাঠিয়েছিলাম। এর পরিপ্রেক্ষিতে ইউজিসি আমাদের বিশ্ববিদ্যালয়ের ১৩০ জন শিক্ষার্থীকে সফটলোন দেওয়ার জন্য অনুমতি দেয়। 

এসময় তিনি আরো বলেন, যেহেতু এটি সরকারি টাকা, সেহেতু চার কিস্তিতে সফট লোনের টাকা শিক্ষার্থীদের পরিশোধ করতে হবে। রবিবার থেকে এই সফট লোনের টাকার চেক তারা নিজ নিজ ডিপার্টমেন্ট থেকে পেয়ে যাবে। শিক্ষার্থীরা শিক্ষাঋণের অর্থ দিয়ে মোবাইল কিনে অনলাইন ক্লাসে অংশগ্রহণ করতে পারবে এবং মহামারি করোনার মধ্যে তাদের পড়ালেখা চালিয়ে যেতে পারবে। 

উল্লেখ্য, শিক্ষার্থী প্রতি ৮ হাজার টাকা শিক্ষাঋণ দেওয়া হবে, যা বিনা সুদে চার কিস্তিতে পরিশোধের সুবিধা দেওয়া হয়েছে।

মাভাবিপ্রবি/শুভ/মাহি 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়