ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

তুরস্কে বাংলাদেশিদের শিক্ষাবৃত্তির সুযোগ: তুরস্কের রাষ্ট্রদূত

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৫, ১০ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১১:১৬, ১০ ফেব্রুয়ারি ২০২১
তুরস্কে বাংলাদেশিদের শিক্ষাবৃত্তির সুযোগ: তুরস্কের রাষ্ট্রদূত

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘তুরস্কে উচ্চশিক্ষায় বৃত্তির সুযোগ’ শীর্ষক অনলাইন আলোচনা হয়। 

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের উদ্যোগে মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এ অনলাইন আলোচনা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশে নিয়োজিত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান। সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আলাউদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন শিক্ষার্থীকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. এ এস এম সাইফুল্লাহ। 

এছাড়াও বক্তব্য রাখেন দূতাবাসের উপ-রাষ্ট্রদূত ড. ইনিস ফারুক এরদেম, মুহামেত মুসা বুদাক, প্রফেসর ড সাজ্জাদ ওয়াহিদ। তুরস্কে বৃত্তি ও উচ্চশিক্ষা বিষয়ে বিশদ আলোচনা করেন বাংলাদেশে তুরস্ক ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ইফতেখার হোসেন। 

তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান বাংলাদেশের সঙ্গে তুরস্কের সুসম্পর্কের কথা তুলে ধরেন এবং শিক্ষা ও সাংস্কৃতিক অঙ্গনে তুরস্ক বরাবরের মতো বাংলাদেশের সঙ্গে সহযোগিতাপূর্ণ অবস্থানে থাকবে। ভবিষ্যতে এদেশের শিক্ষার্থীদের জন্য তুরস্কে নতুন সম্ভাবনা সৃষ্টি হবে বলেও তিনি উল্লেখ করেন। 

বক্তারা বলেন, তুরস্কের ভাষা শেখার মাধ্যমে শিক্ষার্থীরা সেখানে বিভিন্ন কাজের সুযোগও পেতে পারেন। প্রশ্নোত্তর পর্বে বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করেন এবং তুরস্কে উচ্চশিক্ষা গ্রহণে আগ্রহ প্রকাশ করেন। 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আলাউদ্দিন বাংলাদেশে তুরস্ক দূতাবাসের সবাইকে ধন্যবাদ জানান এবং তুরস্কে উচ্চশিক্ষায় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সুযোগ প্রদানের অনুরোধ জানান। 

শিক্ষার্থীকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক জানান, এমন অনুষ্ঠানের আয়োজন ভবিষ্যতে অন্য দেশগুলোর সঙ্গেও হবে। অনুষ্ঠান সঞ্চালনা করেন ড রোকসানা হক রিমি।

ঢাকা/মাহি 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়