ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জাককানইবিতে সরস্বতী পূজা উদযাপন 

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৭, ১৬ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৩:৩৮, ১৬ ফেব্রুয়ারি ২০২১
জাককানইবিতে সরস্বতী পূজা উদযাপন 

বাণী অর্চনা, দেবীর চরণে পুষ্পার্ঘ্য অর্পণ, অঞ্জলি প্রদান, আরতি, প্রসাদ বিতরণ, ভক্তিমূলক সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনের মধ্য দিয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) সরস্বতী পূজা উদযাপন হয়েছে।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় পূজা মণ্ডপ পরিদর্শন করেন। সেখানে সনাতন সংঘের উদ্যোগে এ বছরের মূল আয়োজন অনুষ্ঠিত হয়েছে।

সকাল থেকেই মণ্ডপে ভক্ত-অনুরাগী, শিক্ষক-শিক্ষার্থী ও দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে। উপাচার্য মণ্ডপ পরিদর্শনে এসে উপস্থিত সবার সঙ্গে কুশল বিনিময় করেন।

এরপর এক সংক্ষিপ্ত সভায় অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, বিদ্যার দেবী স্বরস্বতীর প্রতি শ্রদ্ধা জানাতে আমাদের ছেলেমেয়েরা যে সুন্দর আয়োজন করেছে, সেজন্য আমি তাদের ধন্যবাদ জানাই। সৃষ্টিকর্তা সুন্দর জিনিস পছন্দ করেন। তিনি আমাদের জন্য এই মহাবিশ্বে কত সুন্দর পৃথিবী সৃষ্টি করেছেন। আমাদের তার সৃষ্টির সেরা করে এ পৃথিবীতে পাঠিয়েছেন। স্রষ্টার প্রতি তাই সবসময় আমাদের কৃতজ্ঞতা প্রকাশ করতে হবে।

তিনি আরো বলেন, সব ধর্ম মানবতার কথা বলে, সুন্দরের কথা বলে, অখণ্ড মানবতাবাদী জীবন দর্শনের কথা বলে, সব মানুষ এক। সব মানুষের সেবা আমাদের করতে হবে। শুধু ব্যক্তি কিংবা পরিবার নিয়ে ভালো থাকলেই চলবে না বরং সবাইকে নিয়ে ভালো থাকতে পারার মধ্যে আমাদের মানবজীবনের সার্থকতা নিহিত রয়েছে। 

এসময় উপস্থিত ছিলেন অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক সহযোগী অধ্যাপক ড. তারিকুল ইসলাম, অর্থ ও হিসাব দপ্তরের অতিরিক্ত পরিচালক (অডিট) রাধেশ্যাম, শিক্ষক সমিতির সভাপতি সহযোগী অধ্যাপক মো. নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক শাহ্জাদা আহসান হাবীব, থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মো. আল্ জাবির, নৃবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক আসিফ ইকবাল আরিফ। 

এছাড়াও ছিলেন বিশ্বিবদ্যালয়ের নির্বাহী প্রকৌশলী (সিভিল) স্বপন কুমার শীল, জনসংযোগ কর্মকর্তা মো. রেজাউদ্দৌলাহ প্রধানসহ বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা। 

অনুষ্ঠান সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক ও সহযোগী অধ্যাপক তপন কুমার সরকার।

জাককানইবি/ফাহাদ/মাহি 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়