ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

গৃহ ঋণের জন্য যবিপ্রবির ত্রিপক্ষীয় চুক্তি

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৮, ১ মার্চ ২০২১  
গৃহ ঋণের জন্য যবিপ্রবির ত্রিপক্ষীয় চুক্তি

শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের ৪ শতাংশ সরল সুদে গৃহ নির্মাণ ঋণের জন্য অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ ও অগ্রণী ব্যাংকের সঙ্গে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) একটি ত্রিপক্ষীয় চুক্তি সই হয়েছে। 

রোববার (২৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ সচিবালয়ের অর্থ বিভাগের সভা কক্ষে এ চুক্তি সই হয়।      

দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে গৃহ নির্মাণ ঋণ নীতিমালা ২০১৯-এর আওতায় গৃহ নির্মাণ ঋণ দেওয়া শুরু হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে ত্রিপক্ষীয় চুক্তি সই হয়।

চুক্তিতে অর্থ মন্ত্রণালয়ের পক্ষে অতিরিক্ত সচিব মো. এখলাছুর রহমান, অগ্রণী ব্যাংকের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোহম্মদ শামস্-উল ইসলাম এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক আব্দুল মজিদ স্বাক্ষর করেন। 

এ সময় অর্থ বিভাগের অতিরিক্ত সচিব বিশ্বজিত ভট্টাচার্য্য খোকন এনডিসি, উপ-সচিব মোছা. নাজনীন সুলতানা, যবিপ্রবির উপ-রেজিস্ট্রার মোহাম্মদ এমদাদুল হক, উপ-পরিচালক (অর্থ) জি এম দ্বীন মোহাম্মদ, অগ্রণী ব্যাংকের মহাব্যবস্থাপক মো. মনোয়ার হোসেন এফসিএ, ড. আব্দুল্লাহ আল মামুন উপস্থিত ছিলেন। 

এই চুক্তির আওতায় যবিপ্রবিতে স্থায়ীভাবে কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা স্থান ও বেতন স্কেলের গ্রেড অনুযায়ী গৃহ নির্মাণের জন্য অগ্রণী ব্যাংক থেকে ৪ শতাংশ সরল সুদে সর্বোচ্চ ৭৫ লাখ টাকা পর্যন্ত ঋণ সুবিধা পাবেন।

যবিপ্রবি/সজীব/মাহি 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়