Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৮ মে ২০২১ ||  বৈশাখ ২৫ ১৪২৮ ||  ২৫ রমজান ১৪৪২

বইমেলায় তরুণ লেখক হিমাদ্রির বই ‘পাঁচমিশালি জীবন’ 

অসীম দেব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৯, ২৫ মার্চ ২০২১  
বইমেলায় তরুণ লেখক হিমাদ্রির বই ‘পাঁচমিশালি জীবন’ 

অমর একুশে বইমেলায় উপলক্ষে প্রকাশিত হয়েছে তরুণ লেখক হিমাদ্রি শর্মার বই ‘পাঁচমিশালি জীবন’। নন-ফিকশনধর্মী এই বইটি পাওয়া যাচ্ছে চৈতন্য প্রকাশনীর স্টলে। আবার ঘরে বসে অনলাইনে রকমারি ডটকম থেকেও সংগ্রহ করা যাচ্ছে বইটি। 

হিমাদ্রি শর্মা এমসি কলেজে পরিসংখ্যান বিভাগে পড়ালেখা করছেন। 

লেখক বলেন, আমরা প্রায় সবাই নিজের জীবনে কেন জানি অসুখী থাকি। দিন শেষে যখন বিছানায় শুতে যাই, সঙ্গে থাকে একশ একটা মন খারাপের গল্প, আর হাজারো ব্যর্থতার চাপ। অথচ আমি-আপনি চাইলেই কিন্তু এই অসহায় অবস্থা থেকে নিজেদের বের করে নিয়ে আসতে পারি। সুন্দর করে বেঁচে থাকতে পারি।

সব সম্ভব, শুধু সেটা মন থেকে চাইতে হবে। আর এই ব্যাপারে আপনার পাশে বন্ধু হিসেবে থাকবে “পাঁচমিশালি জীবন”। 

বইতে রয়েছে ডিপ্রেশন থেকে মুক্তির উপায়, হরেক রকমের লাইফ হ্যাকস, কিছু অসাধারণ আইডিয়া, অনলাইন বিজনেস নিয়ে কথা, ইত্যাদি থেকে শুরু করে সমাজের নানা সমস্যায় নিজেদের দায়িত্ববোধের জায়গা নিয়েও কথা বলা হয়েছে। পাঠককে সাহস জোগানোর জন্য আশপাশের কিছু স্বপ্নবাজ মানুষের জীবনের গল্প তুলে ধরা হয়েছে, যা আপনাকে প্রেরণা জোগাবে।
তাছাড়া বইতে পাঠকের জন্য একটা আকর্ষণীয় চিঠি এবং শেষের দিকে কিছু অসাধারণ উপহার রেখেছেন লেখক। এক কথায়, বইটি আপনার জীবনের সঙ্গে প্রাসঙ্গিক হতে যাচ্ছে।

ঢাকা বইমেলার ৩৩২-৩৩৩ নং স্টলে পাওয়া যাচ্ছে বইটি। এছাড়াও প্রথম আলো বন্ধুসভা কর্তৃক আয়োজিত বইমেলায়ও চৈতন্য প্রকাশনীর স্টলে পাওয়া যাচ্ছে। বাতিঘরেও মিলবে বইটি। এর শুভেচ্ছা মূল্য ২৩০ টাকা। রকমারি ডটকমে বইটি ২৫ শতাংশ ছাড়ে পাওয়া যাচ্ছে। পাঁচমিশালি জীবন বইয়ের প্রচ্ছদ এঁকেছেন দিপঙ্কর দাস।

সিলেট/মাহি 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়