ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

৫ ঘণ্টা চলবে জবির দাপ্তরিক কার্যক্রম, বন্ধ থাকবে পরীক্ষা

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৩, ৩১ মার্চ ২০২১  
৫ ঘণ্টা চলবে জবির দাপ্তরিক কার্যক্রম, বন্ধ থাকবে পরীক্ষা

করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিভাগ/দাপ্তরিক কার্যক্রম সীমিত আকারে পরিচালনা ও বিভিন্ন বিভাগের পরীক্ষা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (৩১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (jnu.ac.bd) প্রকাশিত উপাচার্যের (দায়িত্বপ্রাপ্ত) আদেশক্রমে রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস প্রাদুর্ভাব আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাওয়ায় সরকারি নির্দেশনা অনুযায়ী পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আগামী পহেলা এপ্রিল থেকে বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় ও দাপ্তরিক কার্যক্রম সীমিত করা হচ্ছে।

বিজ্ঞপ্তি আরও জানানো হয়, এর আওতায় সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত অফিস খোলা থাকবে ও  অর্ধেক জনবল দিয়ে রোটেশনের মাধ্যমে পরিচালনা করতে হবে। গর্ভবতী, অসুস্থ ও ৫৫ ঊর্ধ্ব শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীরা বাড়িতে অবস্থান করে কাজ করবেন। অফিসে আগত সবাইকে বাধ্যতামূলকভাবে মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করতে হবে। এছাড়াও সব ধরনের পরীক্ষা বন্ধ থাকবে। জরুরি পরিসেবা প্রদানে নিয়োজিত অফিস ও নিরাপত্তা, স্বাস্থ্য সেবা, বিদ্যুৎ, পানি, গ্যাস, টেলিফোন, ইন্টারনেটের মতো জরুরি সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিস ও তাদের কর্মকর্তা-কর্মচারীরা সীমিত কর্মঘণ্টার আওতার বাইরে থাকবে।

সীমিত আকারে দাপ্তরিক কার্যক্রম পরিচালনার বিষয়টি নিয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বলেন, ‘করোনা পরিস্থিতি দিন দিন অবনতির দিকে যাচ্ছে। তাই আমরা অগ্রীম ব্যবস্থা নিয়েছি।’ তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরে ক্যাম্পাসে আসার জন্য অনুরোধ করেন ও ক্যাম্পাসে অযথা ভিড় না করার জন্য পরামর্শ দেন।

জবি/সৌদিপ/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়