ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ইবিতে ক্যালিগ্রাফি প্রতিযোগিতা

ইবি সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৪, ৬ এপ্রিল ২০২১  
ইবিতে ক্যালিগ্রাফি প্রতিযোগিতা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিল্প ও ক্যারিয়ার বিষয়ক সংগঠন ‘বুনন’-এর উদ্যোগে ‘ক্যালিগ্রাফিতে স্বাধীনতা’ শীর্ষক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। 

সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এর আয়োজন করা হয়েছে বলে জানান আয়োজকরা।

প্রতিযোগিতায় অংশগ্রহণে ইচ্ছুকদের আগামী ১২ এপ্রিলের মধ্যে ক্যালিগ্রাফি পাঠাতে হবে। ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে অধ্যয়নরত সব শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। প্রতিযোগীকে সর্বনিম্ন ৭ শব্দ ও সর্বোচ্চ ২১ শব্দের মধ্যে মহান স্বাধীনতা সম্পর্কিত ক্যালিগ্রাফি করতে হবে।

গ্রাফিক্সের সাহায্য ব্যতিত নিজ হাতে কলমে যে কোনো রঙ ব্যবহার করে ক্যালিগ্রাফি করতে হবে। ক্যালিগ্রাফির ছবি তুলে বুননের ই-মেইল ([email protected]) ও ফেসবুক পেজে মেসেজ করে পাঠানো যাবে। বিচারকদের মতামতের ভিত্তিতে সেরা ৩ জনকে পুরস্কৃত করা হবে।

ক্যালিগ্রাফির সঙ্গে প্রতিযোগীর পূর্ণাঙ্গ নাম, পড়াশুনা ও যোগাযোগের জন্য মোবাইল নম্বর সংযুক্ত করতে হবে। এছাড়া প্রতিযোগিতা সংক্রান্ত যে কোনো তথ্যের জন্য ০১৩১৬৮১৮৮৬৯ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

এ বিষয়ে সংগঠনটির সভাপতি ইজাবুল বারী বলেন, ‘‘স্বেচ্ছাসেবী সংগঠন ‘বুনন’ বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে থাকে। এবার ‘ক্যালিগ্রফি স্বাধীনতা’ শীর্ষক প্রতিযোগিতার আয়োজন করেছে। ইসলামী বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীকে অংশগ্রহণ করার আহবান করছি।’

নাহিদ/মাহি 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়