Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৮ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৫ ১৪২৮ ||  ০৫ রমজান ১৪৪২

সুবিধাবঞ্চিতদের পাশে ‘শিশুদের জন্য ফাউন্ডেশন’ 

হাসান সিকদার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৮, ৭ এপ্রিল ২০২১   আপডেট: ১৩:১১, ৭ এপ্রিল ২০২১
সুবিধাবঞ্চিতদের পাশে ‘শিশুদের জন্য ফাউন্ডেশন’ 

করোনা মহামারিতে আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ার কারণে সরকার এক সপ্তাহের জন্য সারাদেশ লকডাউন ঘোষণা করেছে। সেদিন ছিল লকডাউনের প্রথম দিন সব বন্ধ থাকার কারণে বিপাকে পড়েছিলেন নিম্ন আয়ের মানুষ, রাস্তায় থাকা অসহায়, সুবিধাবঞ্চিত ও ছিন্নমূল মানুষ। 

এসমম্ত সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছেন টাঙ্গাইলের স্বেচ্ছাসেবী সংগঠন ‘শিশুদের জন্য ফাউন্ডেশন’। স্বেচ্ছাসেবীদের বেশিরভাগই বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী। তারা নিজ হাতে খাবার রান্না করে অসহায় ও ছিন্নমূল, দুস্থ, রাস্তায় থাকা পাগলসহ নিম্ন আয়ের মানুষের মাঝে শহরের বিভিন্ন স্থান ঘুরে ঘুরে খাবার বিতরণ করেছেন। 

শিশুদের জন্য ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মুঈদ হাসান তড়িৎ বলেন, ‘গতবারের মতো এবারও আমরা লকডাউনের পুরো সময়টায় মানুষের পাশে থেকে তাদের সাহায্য করবো। হোটেল, রেস্টুরেন্ট বন্ধ হওয়ায় রাস্তায় থাকা এসব মানুষ অভুক্ত থেকে যাবে। বিশেষ করে যারা ভিক্ষা করে এবং পাগল, তারা অন্যের বেঁচে যাওয়া খাবার বা দান করা খাবারই বেশির ভাগ খান, এবার সে সুযোগ আর নেই।’

বুয়েটিয়ান ইনভেস্টমেন্ট নেটওয়ার্ক ফাউন্ডেশনের দাতাদের সহযোগিতায় দুস্থদের মাঝে খাবারের আয়োজন বছরজুড়েই চলবে বলে জানিয়েছেন শিশুদের জন্য ফাউন্ডেশনের প্রকল্প পরিচালক সজিব খান। 

ফাউন্ডেশনের পরিচালক ইশরাত সীমা বলেন, ‘লকডাউনে রাস্তায় থাকা কুকুর, বিড়ালের জন্যও প্রতিদিন আমরা খাবারের আয়োজন করবো।’ 

উল্লেখ্য, গত বছর প্রায় ৪ মাস অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করেছেন শিশুদের জন্য ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা।

টাঙ্গাইল/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়