Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৮ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৫ ১৪২৮ ||  ০৫ রমজান ১৪৪২

শিক্ষাকার্যক্রমের অনুমোদন পেয়েছে ‘রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়’

ক্যাম্পাস ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৩, ৭ এপ্রিল ২০২১   আপডেট: ১৭:১৩, ৭ এপ্রিল ২০২১
শিক্ষাকার্যক্রমের অনুমোদন পেয়েছে ‘রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়’

রবীন্দ্রনাথ ঠাকুরের শিক্ষাদর্শনে সঞ্জীবিত ‘রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়’ ইউজিসি থেকে শিক্ষাকার্যক্রম শুরুর অনুমোদন পেয়েছে। গত ৫ এপ্রিল বিশ্ববিদ্যালয়টি অনুমোদন পায়। 

বুধবার (৭ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মোস্তফা মল্লিকের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি সূত্রে এতথ্য জানা যায়। 

বাংলাদেশে ভিন্নধারার এই বিশেষায়িত বিশ্ববিদ্যালয়ে (উত্তরা-১২ নম্বর সেক্টরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস) শিগগিরই সংগীত, নাট্যকলা, ফ্যাশন ডিজাইন ও ব্যবসায় প্রশাসন বিভাগে ভর্তি শুরু হবে।

অনুমোদন প্রাপ্তি নিয়ে বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সচিব ও সমন্বয়কারী ট্রাস্টি রবিন খান বলেন, ‘আমরা শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নিকট কৃতজ্ঞ। এই বিশ্ববিদ্যালয় যাতে এদেশের সংস্কৃতিবান শিক্ষানুরাগীদের প্রত্যাশা পূরণ করতে পারে, সেজন্য আমরা সর্বাত্মক চেষ্টা করবো।’ 

উল্লেখ্য, এই বিশ্ববিদ্যালয়ের স্বপ্নদ্রষ্টা সদ্যপ্রয়াত জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান, বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের প্রাক্তন চেয়ারম্যান অধ্যাপক নজরুল ইসলাম ও খ্যাতনামা শিল্পী অধ্যাপক রেজওয়ানা চৌধুরী বন্যা। 

যে কোনো তথ্যের জন্য +৮৮ ০১৩২৩৭২৮৮৮১ নম্বরে যোগাযোগ করা যাবে। বিস্তারিত জানতে ভিজিট করতে পারেন www.tuca.edu.bd এবং বিশ্ববিদ্যালয়ের ফেসবুক, লিংকডইন ও টুইটারে।

ঢাকা/রিয়াদ/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়