ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বারোয়ারি বিতর্কে চ্যাম্পিয়ন এশা মনি 

জবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০১, ১৯ এপ্রিল ২০২১   আপডেট: ১৬:১৭, ১৯ এপ্রিল ২০২১
বারোয়ারি বিতর্কে চ্যাম্পিয়ন এশা মনি 

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) প্রথমবারের মতো ‘অন্তঃবিশ্ববিদ্যালয় অনলাইন বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা-২০২১’-এর ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। এতে চ্যাম্পিয়ন হয়েছেন আইন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী এশা মনি।

বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম ডিবেট ফোরাম (এআইএসডিএফ) এই বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে। 

সোমবার (১৯ এপ্রিল) বিচারকদের মাধ্যমে সেরা পাঁচজন বিতার্কিকের নাম এআইএসডিএফের অফিসিয়াল ফেসবুকে পেজে ঘোষণা করা হয়।

জানা যায়, বিতার্কিকদের মান উন্নয়ন এবং সুন্দর ও গঠনগত বিতর্কের জন্য বিশ্ববিদ্যালয়ে অনলাইন বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় বিভিন্ন বিভাগ থেকে বিতার্কিকরা অংশগ্রহণ করেন। ফাইনালে অংশগ্রহণকারীদের মধ্য থেকে সেরা পাঁচজনকে বাছাই করা হয়। বাছাইকৃতদের বই, ক্রেস্ট এবং সার্টিফিকেট দিয়ে পুরস্কৃত করা হবে বলে জানিয়েছেন এআইএসডিএফের সভাপতি ময়না আক্তার। বিশ্ববিদ্যালয় খোলার পর অনুষ্ঠান করে বিজয়ীদের পুরস্কার তুলে দেওয়া হবে বলেও জানান তিনি।

দ্বিতীয় স্থান অধিকার করেছেন হিসাববিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শামীম আরা হীরা ও তৃতীয় হয়েছেন একই বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী রূপা আক্তার বিউটি। চতুর্থ স্থান অধিকার করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শারমিন সুলতানা নিশি ও পঞ্চম হন হিসাববিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আতাউর রহমান তৌহিদ এবং আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মঈন আল মুবাশ্বির। 

চ্যাম্পিয়ন হয়ে এশা মনি তার অনুভূতি প্রকাশ করে বলেন, ‘আসলে ফলাফলটা আমার কাছে স্বপ্নের মতো লাগছে। আমি ভাবতেই পারিনি এতটা সাফল্য আসবে। অনেক ধন্যবাদ জানাই এআইএসডিএফকে এত সুন্দর একটি আয়োজন করার জন্য।’

উল্লেখ্য, প্রতিযোগিতা শুরু হওয়ার আগে কর্মশালার মাধ্যমে প্রতিযোগীদের প্রশিক্ষণ দেওয়া হয়। কর্মশালায় অতিথি হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এফ রহমান ডিবেটিং ক্লাবের সভাপতি সাইফুল ইসলাম খান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গ্রুপ অব লিবারেল ডিবেটার্সের কোষাধ্যক্ষ সাওদা জামান রিশা এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাবেক প্রশিক্ষণ ও কর্মশালা বিষয়ক সম্পাদক ও এআইএসডিএফের সাবেক সাধারণ সম্পাদক অঞ্জন রাণা গোস্বামী।

সৌদিপ/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়