Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮ ||  ০৪ শাওয়াল ১৪৪২

ববিতে সিরাক বাংলাদেশের নতুন কমিটি

ববি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৪, ২১ এপ্রিল ২০২১  
ববিতে সিরাক বাংলাদেশের নতুন কমিটি

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (২১ এপ্রিল) তরুণদের স্বাস্থ্য অধিকার ও লিঙ্গভিত্তিক সহিংসতা প্রতিরোধ ভিত্তিক সংগঠন সিরাক বাংলাদেশের নতুন কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে ক্যাম্পাস কো-অর্ডিনেটর হিসেবে অনুমোদন পান আইন বিভাগের শিক্ষার্থী মো. মমিন ইউ আহম্মেদ (২০১৭-১৮ শিক্ষাবর্ষ) এবং ডেপুটি ক্যাম্পাস কো-অর্ডিনেটর হয়েছেন একই বিভাগের শিক্ষার্থী মোসা. তাশরিফা আক্তার (২০১৭-১৮ শিক্ষাবর্ষ)।

বুধবার (২১ এপ্রিল) সংগঠন সূত্রে ১১ সদস্য বিশিষ্ট নতুন এ কমিটি সম্পর্কে জানা যায়।

অন্য সদস্যরা হলেন ক্যাম্পাস অর্গানাইজিং এক্সিকিউটিভ সাজিদুল মুঈদ, মেম্বারশিপ এক্সিকিউটিভ সিফাত জামান মেঘলা, কমিউনিকেশন এক্সিকিউটিভ মো. নাইমুল ইসলাম।

এছাড়াও ক্যাম্পাস এক্সিকিউটিভ মেম্বার হিসেবে আছেন মো. আব্দুল্লাহ আল মাহমুদ, জান্নাতুল ফেরদৌস ইভা, মো. মেহেদী হাসান শুভ, কে এম রহমতুল্লাহ রাহাত, শামীমা আক্তার এবং সামিয়া সুলতানা।

মমিন ইউ আহম্মেদ বলেন, ‘সিরাক তরুণদের নেতৃত্বে পরিচালিত একটি যুব সংগঠন, যেখানে নেতৃত্ব দানের মাধ্যমে বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালিত হয়। আশা করি এই নতুন নেতৃত্ব সফলভাবে সিরাক বাংলাদেশের উদ্দেশ্য বাস্তবায়নে সক্ষম হবে।’

উল্লেখ্য, সিরাক বাংলাদেশ একটি অলাভজনক এবং বেসরকারি সংগঠন, যা মূলত তরুণদের নিয়ে কাজ করে। সংস্থাটি ১৯৯১ সাল থেকে বাংলাদেশে আইন ও টেকসই উন্নয়নের বিষয়গুলোতে UN-ECOSOC সঙ্গে বিশেষ পরামর্শমূলক মর্যাদায় কাজ করে আসছে।

এছাড়াও সংস্থাটি যুব, মহিলা ও শিশুদের ক্ষমতায়ন, লিঙ্গ ভিত্তিক সহিংসতার ক্ষেত্রে কাজ করে তা প্রতিরোধ, স্বাস্থ্য অধিকার, যৌন ও প্রজনন স্বাস্থ্য, আইন বাস্তবায়ন, মানবাধিকার শিক্ষা এবং পর্যবেক্ষণ, গণশিক্ষা, অসম্পূর্ণ রোগ প্রতিরোধ, জল ও স্যানিটেশন, আইনী সহায়তা, টেকসই নগর উন্নয়ন ও জলবায়ু ন্যায়বিচার ইত্যাদি নিয়ে কাজ করে থাকে।

মাসুম/মাহি 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়