ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘তরুণ লেখকদের অনুপ্রেরণার জায়গা রাইজিংবিডি’

সাইফুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫১, ২৬ এপ্রিল ২০২১   আপডেট: ১১:৫৭, ২৬ এপ্রিল ২০২১
‘তরুণ লেখকদের অনুপ্রেরণার জায়গা রাইজিংবিডি’

ইতিবাচক সংবাদ প্রকাশের উদ্দেশ্য নিয়ে ২০১৩ সালের ২৬ এপ্রিল আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম। ইতোমধ্যেই দেশের গণমাধ্যম জগতে এবং দেশব্যাপী ব্যাপক পরিচিতি লাভ করেছে। প্রতিষ্ঠার ৮ম বছর পেরিয়ে ৯ম বছরে পদার্পণ করেছে প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়েছেন বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। শুভেচ্ছা বার্তাগুলো সংগ্রহ করে পাঠিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ক্যাম্পাস সাংবাদিক সাইফুর রহমান। 

রাইজিংবিডি বরাবরের মতো নেতৃত্বের আসনে থাকবে বলে প্রত্যাশা

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক বুরহান উদ্দিন ফয়সল। তিনি রাইজিংবিডির প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা জানিয়ে বলেন, গণমাধ্যম সত্যিই অনেক চ্যালেঞ্জের মধ্য দিয়ে যাচ্ছে। এ চ্যালেঞ্জ যতটা না শিল্পের, তার চেয়ে বেশি কর্মীর। এরমধ্যেও টিকে থাকতে হয়, টিকতে হবে। 

এখনকার সময়ে সংবাদের ভোক্তা বেড়েছে, চটজলদি খবর জানতে চান মানুষ। অনলাইন সংবাদমাধ্যমের চ্যালেঞ্জটা এখানেই, পাঠককে সঠিক খবর সবার আগে পৌঁছে দেওয়া। রাইজিংবিডি বরাবরের মতো এ কাজে নেতৃত্বের আসনে থাকবে, এমন প্রত্যাশা নিশ্চয়ই। প্রতিষ্ঠাবার্ষিকীতে সীমাহীন শুভেচ্ছা।

প্রতিষ্ঠার পর থেকেই রাইজিংবিডি পাঠকদের পাশে রয়েছে

সুমাইয়া ইসলাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তিনি বলেন, গণমাধ্যমকে সমাজের দর্পণ বলা হয়। একজন পাঠক হিসেবে আমাদের আশা থাকে, প্রত্যেক পত্রিকা থেকে সঠিক এবং নির্ভুল তথ্য দর্পণ আকারে আমাদের মাঝে তুলে ধরা হবে। কিন্তু অনেক ক্ষেত্রে তা হয় না। তবে রাইজিংবিডি প্রতিষ্ঠার পর থেকেই ইতিবাচক ও সঠিক তথ্য দিয়ে পাঠকদের পাশে রয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকীতে রাইজিংবিডির পথচলা আরও সাফল্যমণ্ডিত হোক, এই কামনা করি।

রাইজিংবিডি সাহসী, নির্মোহ ও ইতিবাচক সংবাদ প্রশংসার দাবিদার

আদিত্য রায় রিপন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।  তিনি বলেন, দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডির প্রতিষ্ঠাবার্ষিকীর এই শুভক্ষণে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। পত্রিকাটি ইতোমধ্যেই পাঠকের হৃদয় কেড়েছে। রাইজিংবিডির সাহসী, নির্মোহ ও ইতিবাচক সংবাদ প্রশংসার দাবিদার। এটি সংবাদ পরিবেশনের পাশাপাশি সুযোগ করে দিয়েছে তরুণ লেখকদের লেখনীসত্ত্বা বিকাশের। একজন নিয়মিত পাঠক ও ফিচার লেখক হিসেবে প্রত্যাশা করি দ্রুততার সঙ্গে দেশের মিডিয়া জগতে শীর্ষ স্থান অধিকার করবে রাইজিংবিডি।

দেশের সংবাদপত্রের জগতে রাইজিংবিডি আস্থাশীল গণমাধ্যম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জাকারিয়া মোহাম্মদ। তিনি বলেন, সংবাদপত্র যে উদ্দেশ্যেই প্রতিষ্ঠিত হোক না কেন, পরবর্তীতে তা যেকোনো রাষ্ট্রের গুরুত্বপূর্ণ স্তম্ভ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। সংবাদপত্রের মাধ্যমে উঠে আসে একটি সমাজের সুখ-দুঃখ, আশা-ভরসা ও সম্ভাবনার কথা। সময়ের ব্যবধানে রাইজিংবিডি দেশের মিডিয়ার জগতে আস্থাশীল গণমাধ্যম হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে তুলেছে। আশা করি, উদ্যোমী আর প্রতিভাবান সংবাদকর্মীদের মাধ্যমে নিউজ পোর্টালটি অতীতের মতো নিষ্ঠার সঙ্গে কাজ করে নিজের অবস্থান আরও পাকাপোক্ত করবে। পাশাপাশি হয়ে উঠবে তারুণ্যের মুখপাত্র। রাইজিংবিডির প্রতিষ্ঠাবার্ষিকীতে অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইলো।

পাঠকপ্রিয় হয়ে বেঁচে থাকুক রাইজিংবিডি

মরিয়ম খাতুন পলি, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তিনি বলেন, সত্যের প্রশ্নে আপস না-করে সমাজের নানা অসঙ্গতি তুলে ধরে বস্তুনিষ্ঠভাবে সংবাদ পরিবেশন করবে, এটাই গণমাধ্যমের কাজ। রাইজিংবিডি সেই লক্ষ্যেই কাজ করে আসছে। এভাবেই পাঠকপ্রিয় হয়ে বেঁচে থাকুক রাইজিংবিডি এবং তাদের প্রতিষ্ঠাবার্ষিকীতে অনেক শুভেচ্ছা রইল।

তরুণ লেখকদের অনুপ্রেরণার জায়গা রাইজিংবিডি

হুসাইন মুহাম্মদ যুবাইর তুষার, শাহ্ মখদুম কলেজের শিক্ষার্থী। তিনি বলেন, রাইজিংবিডি যেভাবে তরুণ লেখকদের উৎসাহিত করছে এবং নিয়মিত তাদের লেখা প্রকাশ করছে, আশা করছি এ ধারা অব্যাহত থাকবে। আমার দৃঢ বিশ্বাস রাইজিংবিডি একদিন শহরাঞ্চল পেরিয়ে দেশের প্রতিটি জেলা-উপজেলার ক্ষুদে ও তরুণ লেখকদের অনুপ্রেরণার জায়গা হবে। রাইজিংবিডির এ প্রতিষ্ঠাবার্ষিকীতে সংশ্লিষ্ট সবার প্রতি শুভেচ্ছা ও শুভকামনা থাকবে।

সমাজের বিভিন্ন ইতিবাচক চিত্র তুলে ধরে রাইজিংবিডি

রাজিয়া সুলতানা পারুল, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তিনি বলেন, রাইজিংবিডি দীর্ঘ দিন ধরে সমাজের ইতিবাচক বিভিন্ন চিত্র সবার সামনে তুলে ধরে আসছে। করোনা মহামারিতে গরীব ও অসহায় মানুষের মানবেতর জীবনযাপনের চিত্র তুলে ধরে তাদেরকে বিভিন্নভাবে সাহায্য করছে। তাদের এই কাজ মিডিয়া জগতের আদর্শ হিসেবে বেঁচে থাকবে বলে প্রত্যাশা করছি।

রাবি/মাহি 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়