ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

দ্বিতীয় বর্ষে ‘বিডি গট ট্যালেন্ট’

আফসানা রাত্রি মিশু || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৭, ১ মে ২০২১  
দ্বিতীয় বর্ষে ‘বিডি গট ট্যালেন্ট’

ট্যালেন্ট বেইজড বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় গ্রুপের মধ্যে ‘বিডি গট ট্যালেন্ট’ অন্যতম। প্রত্যেকটি মানুষের মাঝেই লুকায়িত থাকে অনেক প্রতিভা, অনেকে সেটাকে প্রকাশ করার সুযোগ পান না উপযুক্ত প্ল্যাটফর্মের অভাবে। 

বিডি গট ট্যালেন্ট-বিডিজিটি এমন একটি প্ল্যাটফর্ম, যেটি মানুষকে সুযোগ করে দিয়েছে নিজেদের প্রতিভাকে মানুষের সামনে তুলে ধরার। মাত্র এক বছরের মাথাতেই পাঁচ লাখেরও বেশি সদস্য নিয়ে তুমুল জনপ্রিয়তার শীর্ষে রয়েছে গ্রুপটি। 

গ্রুপটি খোলার উদ্দেশ্য জানতে চাইলে গ্রুপ ক্রিয়েটর আহসান তমাল বলেন, করোনার একদম শুরুতে সবাই খুব বাজেভাবে বোরিং টাইম পাস করছিলাম, বাসায় বসে বসে তেমন কিছুই করার ছিল না। হঠাৎ একদিন ছোটভাই পূর্ণয় হক বললো, এমন একটা গ্রুপ ক্রিয়েট করার কথা, যেটায় মানুষ নিজেদের প্রতিভা সবার সামনে তুলে ধরতে পারবে। 

আসলে এমন একটা চিন্তাভাবনা তখনই আসে, যখন সেই গুণগুলো নিজেদের মাঝেও থাকে। আপনাদের কী ধরনের ট্যালেন্ট আছে, জানতে চাইলে আহসান তমাল বলেন, আমার ট্যালেন্ট ছিল গান করা, টুকটাক লেখালেখি করা, আবৃত্তি করা আর এদিকে পূর্ণয়ের ছিল গান করা, লেখালেখি করা ও ফানি কন্টেন্ট বানানো।

যেই ভাবা সেই কাজ, সঙ্গে সঙ্গেই পূর্ণয় হকের সিলেক্ট করা নামে তমাল আহসান এবং পূর্ণয় হক মিলে ক্রিয়েট করে ফেললেন বর্তমান বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় গ্রুপ ‘বিডি গট ট্যালেন্ট-বিডিজিটি’। 

গ্রুপ সদস্যদের অংশগ্রহণ নিয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘শুরুতে আমরা ভাবিনি এত তাড়াতাড়ি আমরা এতটা সাড়া পাবো, মানুষের কাছে এতটা জনপ্রিয় হয়ে উঠতে পারবো। গ্রুপের সদস্যরা আমাদের এতটাই আপন করে নিয়েছে যে, প্রতিদিন এখন আমরা হাজার হাজার পোস্ট পেয়ে থাকি, একদম শুরু থেকেই গ্রুপের সবার সক্রিয় অংশগ্রহণ আমাদের উদ্দেশ্য সফল করতে অনেকটা সহযোগিতা করেছে। 

তিনি আরও বলেন, এই গ্রুপটা ক্রিয়েট করার আগে আমরা কল্পনাও করতে পারিনি বাংলাদেশের আনাচে-কানাচে এত এত ট্যালেন্টেড মানুষের বসবাস। ভালো প্ল্যাটফর্মের অভাবে তারা সুযোগ পায়নি নিজেদের ট্যালেন্ট মানুষের সামনে তুলে ধরার, বর্তমানে বিডি গট ট্যালেন্টের মাধ্যমে নিজেদের ট্যালেন্ট সবার মাঝে তুলে ধরতে পারছে৷ 

তাছাড়া বিডি গট ট্যালেন্টের সঙ্গে ট্যালেন্টের বিকাশে কাজ করে যাচ্ছে রবি, এয়ারটেল, গ্রামীণফোন, বংগবিডি এবং আরও অনেক প্রতিষ্ঠিত কোম্পানি এবং আশা করা যাচ্ছে আগামীতেও আরও অনেক স্বনামধন্য প্রতিষ্ঠান কাজ করবেন আমাদের সঙ্গে। 

শুধু তাইই নয়, বিডি গট ট্যালেন্ট গ্রুপের আর্টিস্টদের ও বিভিন্নভাবে সম্মানিত করার চেষ্টা করে যাচ্ছে, সেইসঙ্গে ট্যালেন্ট অনুযায়ী বিভিন্ন মিডিয়াতে ও আর্টিস্ট প্রোভাইড করে আর্টিস্টদের সম্মানিত করা হচ্ছে৷ যেটার মাধ্যমে অনেক অনেক মানুষের স্বপ্নও পূরণ হচ্ছে। 

বিডি গট ট্যালেন্টকে অনলাইনের পাশাপাশি অফলাইনেও বিভিন্ন ইভেন্টের মাধ্যমে একটি প্রাতিষ্ঠানিক রূপ দিতে প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছেন গ্রুপের এডমিন প্যানেলের সদস্যরা। বাংলাদেশের আনাচে-কানাচে যেসব সুপ্ত প্রতিভা ছড়িয়ে আছে, তাদের মেইন স্ট্রিম মিডিয়াতে কাজ করার মাধ্যম হতে চায় বিডি গট ট্যালেন্ট-বিডিজিটি প্ল্যাটফর্ম। 

বিডি গট ট্যালেন্টে এখন পর্যন্ত সবচেয়ে সফলতার দিক জানতে চাইলে আহসান তমাল বলেন, বিডি গট ট্যালেন্টে কোয়ারেইন্টাইন সময় কাজে লাগিয়ে তাদের ট্যালেন্টের প্রকাশ করে এখন সোশ্যাল মিডিয়াতে অনেকেই যথেষ্ট প্রিয়মুখ। প্রত্যেকের একটি নিজস্ব পরিচয় গড়ে উঠেছে। অনেকে মেইনস্ট্রিম মিডিয়াতে বিভিন্ন নাটক, বিজ্ঞাপন, গানে নিজেদের প্রতিভা দেখিয়ে বেড়াচ্ছেন, এটিই আমাদের কাছে সবচেয়ে বড় পাওয়া। 

আহসান তমালের ব্যাকগ্রাউন্ড নিয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি একজন পেশায় ইঞ্জিনিয়ার, ব্যবসায়ী এবং শখের গায়ক। গান জিনিসটাকে প্যাশন হিসেব নিয়ে গেয়ে যাচ্ছি এবং আলহামদুলিল্লাহ বিডি গট ট্যালেন্টের মাধ্যমে আমার পাশাপাশি আরও যত প্যাশনেট প্রতিভা পুরো বাংলাদেশে ছড়িয়ে আছে, তাদের সবার সামনে তুলে আনার চেষ্টা করছি। 

উল্লেখ্য, বিডি গট ট্যালেন্ট-বিডিজিটিতে বর্তমানে এডমিন প্যানেলে ৫০ জন কাজ করে যাচ্ছেন এবং প্রত্যেকেই আলাদা আলাদা সেক্টরে নিজেদের পরিচয় গড়ে নিয়েছেন, তাদের হাত ধরেই আজকের বিডিজিটি। সবার সম্মিলিত চেষ্টায় বিডি গট ট্যালেন্ট-বিডিজিটি দেশ ছাড়িয়ে দেশের বাইরের মানুষের কাছেও এতটা জনপ্রিয় হয়েছে যে, দুই বাংলার মানুষের জন্য বেঙ্গলী গট ট্যালেন্ট নামে আরেকটি গ্রুপ খুলতে হয়েছে। 

এভাবে সবার সক্রিয় অংশগ্রহণ থাকলে একদিন এ গ্রুপ বিশ্ববাসীর কাছে জনপ্রিয় হয়ে উঠতে পারবে আশা করা যায়।

লেখক: ফ্যাশন ডিজাইনার, রাত্রি'স ফ্যাশন ওয়ার্ল্ড।

ঢাকা/মাহি 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়