Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ১৪ মে ২০২১ ||  চৈত্র ৩১ ১৪২৮ ||  ০১ শাওয়াল ১৪৪২

ক্যান্সারে আক্রান্ত মাকে বাঁচাতে চান উর্মি

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৫, ৪ মে ২০২১  
ক্যান্সারে আক্রান্ত মাকে বাঁচাতে চান উর্মি

বলা হয়ে থাকে, মায়ের পায়ের নিচে সন্তানের বেহেশত। প্রতিটি সন্তানের কাছেই তার মা অমূল্য রত্ন। মায়ের ভালোবাসায় সন্তান তার জীবনকে উৎসর্গ করতেও পিছ পা হয় না। সে মা যখন অসুস্থ হন, সন্তানের মাথায় যেন আকাশ ভেঙে পড়ে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী উম্মুল মুহছিনিনের (উর্মির) মা দীর্ঘ দিন যাবত ব্রেস্ট ক্যান্সারে ভুগছেন। ইতোমধ্যেই তার ছয়টি অপারেশন ও তিনটি কেমোথেরাপি দেওয়া হয়েছে। এতে প্রায় ৮ লাখ টাকা খরচ হয়েছে। যার পুরোটাই উর্মির পরিবার বহন করেছে।

দীর্ঘ দিন ধরে চলা এ চিকিৎসার খরচ যোগাতে গিয়ে উর্মির পরিবার এখন নিঃস্বপ্রায়। এমতাবস্থায় টাকার অভাবে আটকে আছে মায়ের চিকিৎসা। 

এ ব্যাপারে উর্মি বলেন, আমার মায়ের প্রথম ক্যান্সার ধরা পড়ে ২০১৯ সালে, সেই থেকে আমরা সাধ্যমত মায়ের চিকিৎসা চালিয়ে আসছি। এ পর্যন্ত প্রায় ৮ লাখ টাকা খরচ করেছি। মায়ের চিকিৎসা চালাতে গিয়ে আমাদের একটি দোকানও বিক্রি করতে হয়েছে।
তিনি আরও বলেন, চিকিৎসকরা বলেছেন, মাকে আরও ৪টি কেমোথেরাপি দিতে হবে। এই অবস্থায় মার চিকিৎসা চালিয়ে যাওয়া পরিবারের পক্ষে সম্ভব হচ্ছে না। চোখের সামনে মায়ের এ করুণ অবস্থা সন্তান হিসেবে আমি আর নিতে পারছি না। তাই সমাজের সব হৃদয়বান মানুষের কাছে আমার আকুল আবেদন, আপনারা আমার মাকে বাচাঁতে এগিয়ে আসুন।’

সাহায্য পাঠাতে পারেন-

বিকাশ-০১৭১১৭৩৯৬৮২, রকেট-০১৭১১৭৩৯৬৮২, নগদ-০১৪০৭২৯৪৮৬৮

বশেমুরবিপ্রবি/রাশিদুল/মাহি 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়