Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৩ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮ ||  ০২ জিলক্বদ ১৪৪২

প্রতিবন্ধীরা পেলো নবছায়ার ঈদ উপহার 

ডিএইচ রনি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৬, ৯ মে ২০২১   আপডেট: ১২:৩৯, ৯ মে ২০২১
প্রতিবন্ধীরা পেলো নবছায়ার ঈদ উপহার 

তরুণ প্রজন্মের স্বেচ্ছাসেবী সংগঠন ‘নবছায়া’র আয়োজনে ঈদবস্ত্র ও খাবার বিতরণ করা হয়েছে। 

শনিবার (৮ মে) নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় তিনটি প্রতিবন্ধী বিদ্যালয়ের বাচ্চাদের মধ্যে ঈদবস্ত্র ও খাবার বিতরণ করা হয়। 

কেন্দুয়া সালমা ইসলাম প্রতিবন্ধী একাডেমিতে বস্ত্র বিতরণের মধ্য দিয়ে শুরু হয় কার্যক্রমটি। পরে পর্যায়ক্রমে স্বাধীন বাংলা কেবি অটিজম ও বুদ্ধিপ্রতিবন্ধী বিদ্যালয় ও বীর মুক্তিযোদ্ধা ওয়াহিদুজ্জামান অটিজম ও বুদ্ধিপ্রতিবন্ধী বিদ্যালয়ে বস্ত্র ও খাবার বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়। 

সেখানে উপস্থিত ছিলেন কেন্দুয়া উপজেলার অফিসার ইনচার্জ, উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকসহ নবছায়া’র স্বেচ্ছাসেবীরা।

এ সম্পর্কে সংগঠনের সভাপতি আয়েশ উদ্দিন ভুঁইয়া বলেন, ‘নবছায়া বরাবরই সমাজের অসহায় মানুষের স্বার্থে কাজ করে থাকে, এই কর্মসূচিও তার ব্যতিক্রম নয়।’

‘ঈদ উপহার বিতরণে প্রতিবন্ধীদের কেন বাছাই করলেন’ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সংগঠনটির প্রতিষ্ঠাতা দেলোয়ার হোসেন রনি বলেন, ‘নবছায়া একঝাক তরুণ প্রাণের সমন্বয়ে গঠিত একটি সংগঠন; যেখানে কোনো উপহার বিতরণকালে প্রকৃত অসহায় ও চাহিদাসম্পন্ন মানুষকে চিহ্নিত করা হয়, সেজন্যেই এবারের ঈদবস্ত্র ও খাবার বিতরণ প্রোগ্রাম প্রতিবন্ধী বাচ্চাদের নিয়ে করা হয়েছে৷’ 

এছাড়াও তিনি বিত্তবানদের সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানান৷

জাককানইবি/মাহি 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়