Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৩ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮ ||  ০২ জিলক্বদ ১৪৪২

বিইউবিটিতে টেকনোলজি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন

ক্যাম্পাস ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৭, ১১ মে ২০২১   আপডেট: ১৪:৪৯, ১১ মে ২০২১
বিইউবিটিতে টেকনোলজি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি (বিইউবিটি) চলতি বছরের ৫ থেকে ৭ আগস্ট ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন সায়েন্স অ্যান্ড কনটেম্পোরারি টেকনোলজি (আই.সি.এস.সি.টি)’ শীর্ষক একটি আন্তর্জাতিক সম্মেলন আয়োজন করতে যাচ্ছে। 

‘সাসটেইনেবল ডেভেলপমেন্ট ফর অপটিমাম গ্রোথ’ স্লোগান নিয়ে সম্মেলনটি রাজধানীর রূপনগরে বিইউবিটির স্থায়ী ক্যাম্পাসের ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টারে হাইব্রিড মুডে (Mode) অনুষ্ঠিত হবে।

দেশ ও বিদেশের স্বনামধন্য বিজ্ঞানী, গবেষক, শিল্প-পেশাদার ও শিক্ষাবিদরা অতিথি হিসেবে সম্মেলনে যোগ দিয়ে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সি.এস.ই), ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই), ইন্ডাস্ট্রি ৪.০ অ্যাপলিকেশন্স, বিজনেস ইনফরমেটিকস, রোবোটিকস ও সাইবার-ফিজিক্যাল সিস্টেমস ইত্যাদি ক্ষেত্রে নিজস্ব বৈজ্ঞানিক অর্জন ও টেকসই শিল্প উন্নয়নের তাৎপর্য উপস্থাপন করবেন। 

সম্মেলনের প্রধান পৃষ্ঠপোষক বিইউবিটি ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. সফিক আহমেদ সিদ্দিক। অন্যান্য পৃষ্ঠপোষকরা হলেন বিইউবিটি ট্রাস্টের সদস্য এ এফ এম সারওয়ার কামাল এবং বিইউবিটি’র উপদেষ্টা প্রফেসর মো. আবু সালেহ। 

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ফৈয়াজ খান সম্মেলনের অন্যতম পৃষ্ঠপোষক এবং জেনারেল চেয়ার হিসেবে উপস্থিত থাকবেন। 

সম্মেলনে কি-নোট স্পিকার হিসেবে উপস্থিত থাকার কথা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের জোসেফ লরিং প্রফেসর ড. সাইফুর রহমান, ব্যাংকক ইউনিভার্সিটির প্রফেসর ড. পুমপাট সেনগুডুমলার্ট, ডিপার্টমেন্ট অব ট্রিপল-ই’র ইমপেরিয়াল কলেজের প্রফেসর ড. বিকাশ পালসহ অনেকেই। 

সম্মেলনের ব্যয়ভার বহন করছে বিইউবিটি এবং বাস্তবায়নে টেকনিক্যাল কো-স্পন্সর হিসেবে রয়েছে আই.ইইই বাংলাদেশ সেকশন।

বিইউবিটি/জিসান/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়