Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৫ ১৪২৮ ||  ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

কৃষকের ধান কেটে দিলেন ছাত্রলীগ নেতা তপু

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০১, ১২ মে ২০২১   আপডেট: ১২:২০, ১২ মে ২০২১
কৃষকের ধান কেটে দিলেন ছাত্রলীগ নেতা তপু

করোনা মোকাবিলায় ‘লকডাউন’ পরিস্থিতিতে শ্রমিক না পেয়ে বিপাকে পড়া অসহায় কৃষকের ধান কেটে দিলেন ছাত্রলীগ নেতা এনামুল হক তপু। 

মঙ্গলবার (১১ মে) বাংলাদেশ ছাত্রলীগ, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখার অন্তর্গত ব্যবসায় প্রশাসন অনুষদের যুগ্ম-সাধারণ সম্পাদক এনামুল হক তপুর নেতৃত্বে তার নিজ গ্রামের অসহায়-দরিদ্র কৃষক শফিকুল ইসলাম শফির প্রায় ১৮ শতাংশ জমির ধান কেটে দেওয়া হয়েছে।

কৃষক শফি বলেন, করোনার জন্য লকডাউনে একদিকে শ্রমিক পাওয়া যাচ্ছিল না, অন্যদিকে ঝড়-বৃষ্টি ও গরম বাতাসের তাণ্ডবে পাকা ধান নিয়ে চরম বিপাকে দিন কাটাচ্ছিলাম। এসময় খবর পেয়ে এনামুল হক তপু আমাকে ধান কেটে দিয়ে উপকার করেন। 

ছাত্রলীগ নেতা এনামুল হক তপু বলেন, মমতাময়ী নেত্রী, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ ছাত্রলীগের সংগ্রামী সভাপতি আল-নাহিয়ান খান জয় ভাইয়ের অনুপ্রেরণায় আমার এই উদ্যোগ। ছাত্রলীগ দেশের যেকোনো ক্রান্তিকালে জনগণের পাশে ছিল, আছে ও থাকবে।

এসময় তিনি আরও বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ প্রতিষ্ঠালগ্ন থেকে দেশের মানুষের জন্য মানবতার কাজ করে এসেছে। দেশের সার্বিক পরিস্থিতিতে যে কোনো দুঃসময় মোকাবিলা করতে ছাত্রলীগ কর্মী হিসেবে ভূমিকা ছিল। 

বিগত দিনগুলোতে বিভিন্ন দুর্যোগ, বন্যা ও মহামারি করোনাভাইরাস কোভিড-১৯ এর প্রথম ধাপে কর্মহীন ও অসহায় মানুষের প্রতি সাহায্য সহযোগিতা নিয়ে এগিয়ে গিয়েছি। এবারও লকডাউনে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় তার ব্যতিক্রম ঘটেনি, প্রথমে জনসচেতনতামূলক লিফলেট, মাস্ক, ইফতার বিতরণ, পরে এক অসহায় কৃষকের ধান কেটে দিয়ে এ কার্যক্রম চলমান রেখেছি। ভবিষ্যতেও ছাত্রলীগের একজন কর্মী হিসেবে কাজ করবো দেশ ও জাতির কল্যাণে।

জাককানইবি/ফাহাদ/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়