ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বন্ধের মেয়াদ বাড়লো জবিতে, চলবে অনলাইন ক্লাস

জবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৪, ১৭ মে ২০২১  
বন্ধের মেয়াদ বাড়লো জবিতে, চলবে অনলাইন ক্লাস

সারাদেশে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় সরকারের দেওয়া চলমান লকডাউনের সঙ্গে মিল রেখে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) বন্ধের সময়কাল বৃদ্ধি করা হয়েছে। তবে এ সময়ে অনলাইন ক্লাস এবং বিশ্ববিদ্যালয়ের জরুরি পরিসেবা চালু থাকবে। 

সোমবার (১৭ মে) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রীপরিষদ বিভাগ, মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা কর্তৃক জারিকৃত বিজ্ঞপ্তির প্রেক্ষিতে আগামী ১৮ মে ২০২১ থেকে ২৫ মে ২০২১ পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সব ইনস্টিটিউট/বিভাগ/দপ্তর বন্ধ থাকবে। বর্ণিত সময়ে সব শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিজ নিজ কর্মস্থলে (work station) অবস্থান করবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এসময়ে অনলাইন ক্লাস এবং বিশ্ববিদ্যালয়ের জরুরি পরিসেবা (বিদ্যুৎ, পানি, গ্যাস, টেলিফোন, ইন্টারনেট, পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং নিরাপত্তা) চালু থাকবে এবং সরকার জারি করা অন্যান্য নির্দেশনাও পালন করা হবে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বলেন, সরকারের কঠোর বিধিনিষেধের পরিপ্রেক্ষিতেই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কার্যক্রম বন্ধের সময়সীমা বাড়ানো হয়েছে। আপাতত ২৩ মে পর্যন্ত দপ্তরগুলো বন্ধ রাখা হয়েছে, আর বিশ্ববিদ্যালয়ে সরাসরি ক্লাস-পরীক্ষার ব্যাপারে ২৯ মে পর্যন্ত বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, করোনাভাইরাস সংক্রমণ আশঙ্কাজনক হারে বৃদ্ধি পেতে থাকায় গত ৩১ মার্চ প্রথম ধাপের লকডাউনের আগেই সরকারি নির্দেশনা মোতাবেক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভাগ/দাপ্তরিক কার্যক্রম সীমিত আকারে পরিচালনা ও বিভিন্ন বিভাগের পরীক্ষাসমূহ বন্ধ করার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সৌদিপ/মাহি 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়