ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইউজিসির অভিন্ন নীতিমালার প্রতিবাদ হাবিপ্রবি শিক্ষকদের 

হাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫২, ২৯ মে ২০২১   আপডেট: ১২:১৩, ২৯ মে ২০২১
ইউজিসির অভিন্ন নীতিমালার প্রতিবাদ হাবিপ্রবি শিক্ষকদের 

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) বেধে দেওয়া পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অভিন্ন নিয়োগ ও পদোন্নতির নীতিমালা সংক্রান্ত নির্দেশিকার তীব্র নিন্দা জানিয়ে প্রতিবাদসহ প্রত্যাখ্যান করেছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষকরা। 

অভিন্ন এই নির্দেশিকা প্রণয়ন ও বাস্তবায়নের মাধ্যমে উচ্চশিক্ষাকে হুমকি ও ধ্বংসের মুখে ফেলে দেওয়ার অপচেষ্টা করা হচ্ছে বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষকরা।

বিশ্ববিদ্যালয়ের দুই শতাধিক শিক্ষক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আমরা হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি), দিনাজপুর-এর শিক্ষকবৃন্দ অত্যন্ত দুঃখের সাথে লক্ষ করছি যে, বিভিন্ন সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগ ও পদোন্নয়নের ক্ষেত্রে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক অভিন্ন নির্দেশিকা প্রণয়ন ও বাস্তবায়নের মাধ্যমে উচ্চশিক্ষাকে হুমকি ও ধ্বংসের মুখে ফেলে দেওয়ার অপচেষ্টা করা হচ্ছে।

উল্লেখ্য, ২০১৫ সালে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) সাত সদস্যবিশিষ্ট শিক্ষক সমিতির আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এরপর আর কোনো শিক্ষক সমিতির নির্বাচন হয়নি বলে জানা গেছে।

মান্নান/মাহি 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়