ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জবি শিক্ষার্থীদের মানসিক প্রস্তুতি নেওয়ার আহ্বান 

জবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৩, ৩০ মে ২০২১  
জবি শিক্ষার্থীদের মানসিক প্রস্তুতি নেওয়ার আহ্বান 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের সশরীরে পরীক্ষা দেওয়ার জন্য মানসিক প্রস্তুতি গ্রহণের আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল। পরীক্ষার ব্যাপারে খুব দ্রুতই সিদ্ধান্ত আসবে বলে জানান তিনি।

রোববার (৩০ মে) বিশ্ববিদ্যালয় সূত্রে এ তথ্য জানা যায়। 

এর আগে শনিবার (২৯ মে) জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের আয়োজনে ‘শিক্ষাঙ্গনে চলমান সংকট ও শিক্ষার্থীদের করণীয়’ শীর্ষক এক লাইভ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই আহ্বান জানান প্রক্টর ড. মোস্তফা কামাল। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম সাদেক এবং সঞ্চালনা করেন প্রেসক্লাবের সিনিয়র সদস্য আব্দুল্লাহ আল নোমান। 

প্রক্টর বলেন, ‘ঢাকায় এসে শিক্ষার্থীদের পরীক্ষা দেওয়ার জন্য মানসিক প্রস্তুতি গ্রহণ করা উচিত। উপাচার্য যেহেতু বলেছেন, জুন মাসের শেষে হয়তো পরীক্ষা নেওয়া হতে পারে আর সামনের সপ্তাহেই বিভিন্ন বিভাগের চেয়ারম্যানদের সাথে কথা বলে কখন পরীক্ষা নেবে, কীভাবে নেবে, এটা সিদ্ধান্ত নেওয়া হবে। পরীক্ষা জুনের শেষে হবে বা ১৫ দিন পর হলেও হবে কিন্তু যেহেতু বলেছে, তাহলে পরীক্ষাতো হবেই, তাই শিক্ষার্থীদের উচিত প্রস্তুতি গ্রহণ করা। পরীক্ষার ডেট দেওয়ার পর ঢাকায় এসে বাসা ঠিক করা, মানসিকভাবে তৈরি হওয়া এটা সমস্যা। যারা ভাড়া বাসায় থাকে কিন্তু বাসা ছেড়ে দিছে, তাদের উচিত ঢাকায় এসে বাসা ঠিক করা এবং পরীক্ষার জন্য মানসিক প্রস্তুতি গ্রহণ করা।’

তিনি আরও বলেন, ‘আমরা পরীক্ষা নেওয়ার জন্য প্রস্তুত। চেয়ার, টেবিল পরিষ্কার করা হচ্ছে। আর আমরা অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নিতে পারবো। আগে আমরা এক টেবিলে দুইজন বসিয়ে পরীক্ষা নিতাম, এখন যেহেতু ক্লাস হচ্ছে না, দুই টেবিল পরপর একজন বসিয়ে পরীক্ষা নিতে পারবো। আর আশা করি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় অন্য বিশ্ববিদ্যালয়ের আগে পরীক্ষা নিতে পারবে।’

সৌদিপ/মাহি 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়