ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে ইবিতে গণস্বাক্ষর

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৯, ৩১ মে ২০২১  
শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে ইবিতে গণস্বাক্ষর

জুনের প্রথম সপ্তাহে আবাসিক হল ও ক্যাম্পাস খুলে দিয়ে শিক্ষাকার্যক্রম স্বাভাবিক করাসহ চার দফা দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। 

সোমবার (৩১ মে) বেলা সাড়ে ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এ কর্মসূচি পালন করেন তারা। এছাড়া অনলাইন ফরমের মাধ্যমে স্বাক্ষর করেও কর্মসূচিতে অংশ নেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অন্য দাবিগুলো হলো- বিভিন্ন শিক্ষাবর্ষের স্থগিত ও আটকে থাকা পরীক্ষাগুলো গ্রহণ, শিক্ষাপ্রতিষ্ঠানের তত্ত্বাবধানে শিক্ষার্থীদের ভ্যাকসিন নিশ্চিতকরণ এবং করোনাকালে শিক্ষার যে ক্ষতি হয়েছে, তা পুষিয়ে নিতে জাতীয় বাজেটে বিশেষ বরাদ্দ প্রদান। 

এর আগে প্রধান ফটকে সংক্ষিপ্ত সমাবেশ করেন শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা বলেন, দীর্ঘ দিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় আমরা অপূরণীয় ক্ষতির সম্মুখীন হচ্ছি। দ্রুত ক্যাম্পাস খুলে না দিলে আমাদের দীর্ঘ সেশনজটে পড়তে হবে। আমরা চাই দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে শিক্ষাকার্যক্রম স্বাভাবিক করা হোক। আমরা এখনো শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে সরকারের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করছি। আমাদের দাবি মানা না হলে আরও কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হবো।

উল্লেখ্য, একই দাবিতে গত ২৯ মে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে স্মারকলিপি দেন শিক্ষার্থীরা। এছাড়াও বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের মাধ্যমে দাবি জানিয়ে আসছেন তারা।

নাহিদ/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়