ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

কুবিতে ‘বার্ষিক কর্মসম্পাদন চুক্তি’ বিষয়ে কর্মশালা 

কুবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৩, ৫ জুন ২০২১  
কুবিতে ‘বার্ষিক কর্মসম্পাদন চুক্তি’ বিষয়ে কর্মশালা 

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) সহযোগিতায় এপিএ কমিটির উদ্যোগে ‘অ্যানুয়াল পারফর্মেন্স এগ্রিমেন্ট অ্যান্ড ন্যাশনাল ইন্টিগ্রিটি স্ট্রাটেজি’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা হয়েছে।

শনিবার (৫ জুন) দুপুর ২টায় অনলাইনে কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও এপিএ কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. আবু তাহেরের সভাপতিত্বে এবং আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেবের সমন্বয়ে ভার্চুয়াল কনফারেন্সে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। এছাড়া বিশেষ অতিথি হিসেবে আরও ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজামান, বিশ্ববিদ্যালয় মাঞ্জুরি কমিশনের সচিব ড. ফেরদৌস জামান।

এসময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, প্রশিক্ষণ ছাড়া প্রতিযোগিতামূলক বিশ্বে নিজেকে যোগ্য প্রমাণ করার কোনো রাস্তা নেই। নতুন কোনো কিছু আবিষ্কার করার আগে এর পদ্ধতি সম্পর্কে জানা গেলে বিষয়টি সহজ হয়ে যায়। আর সে জন্যই দরকার প্রশিক্ষণ। কুমিল্লা বিশ্ববিদ্যালয় বরাবরই সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের দক্ষতা বৃদ্ধিতে সচেষ্ট থাকে। একজন ব্যক্তি কোনো একটি বিষয়ে না জেনে থাকলে এটি দোষের বিষয় না। কিন্তু জানার চেষ্টা না করাটা সঠিক চর্চা নয়। আজকে যারা এই কর্মশালায় অংশগ্রহণ করেছেন আমি আশা করবো তারা কর্মক্ষেত্রে তার বাস্তবায়নে বদ্ধপরিকর হবেন। 

কর্মশালার প্রশিক্ষকের দায়িত্বে ছিলেন কুমিল্লার জেলা প্রশাসক মো. কামরুল হাসান, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব ফজলুর রহমান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সিনিয়র সহকারী পরিচালক গোলাম দস্তগীর এবং রবিউল ইসলাম।

কর্মশালায় অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, প্রশাসনিক দপ্তরের প্রধান এবং বিভিন্ন হল প্রভোস্টরা।

কুবি/শরীফ/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়