ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পরিবেশ নিয়ে প্রতিযোগিতায় কুইজ বিজয়ী একরাম 

নোবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৬, ৮ জুন ২০২১  
পরিবেশ নিয়ে প্রতিযোগিতায় কুইজ বিজয়ী একরাম 

‘ভার্চুয়াল এনভায়রনমেন্ট ফেস্ট-২০২১’-এর কুইজ রাউন্ডে বিজয়ী হয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থী একরাম হোসেন। তিনি বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

মঙ্গলবার (৮ জুন) ইভেন্ট সূত্রে এ তথ্য জানা যায়। কুইজ প্রতিযোগিতার ফলাফল ৭ জুন রাতে প্রকাশ করা হয়।

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ৫ জুন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সায়েন্টিফিক সোসাইটি ভার্চুয়াল এনভায়রনমেন্ট ফেস্ট ২০২১ আয়োজন করে। এতে কুইজ রাউন্ডের জন্য প্রতিযোগীরা রেজিস্ট্রেশন করেন এবং গুগল ফর্মের মাধ্যমে অংশগ্রহণ করেন।

বিষয় ছিল সাম্প্রতিক বিশ্ব পরিবেশ, বাংলাদেশের বিপন্ন প্রাণীকুল, বাংলাদেশের পরিবেশ, ঔষধি গাছ এবং ম্যানগ্রোভ সুন্দরবন। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করেন। 
 
প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থী একরাম হোসেন, প্রথম রানারআপ হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ বিভাগের আব্দুল মুমতাহিন জামিল এবং দ্বিতীয় রানারআপ হয়েছে এফজিসিসি ক্যাম্পাস স্কুলের দশম শ্রেণির শিক্ষার্থী সাইয়েদা ইশমাম।

একরাম হোসেন বলেন, বিজয় সবার জন্যই আনন্দের। আমার বেলায়ও তাই। চেষ্টা করি প্রতিযোগিতার মাধ্যমে নিজেকে প্রমাণ করতে। এই প্রচেষ্টা অব্যাহত থাকবে। দোয়া চাই সবার।

ফাহিম/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়