ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চবিতে স্কিল ডেভেলপমেন্ট উইকের উদ্বোধন

চবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৯, ৯ জুন ২০২১   আপডেট: ১৭:৩২, ৯ জুন ২০২১
চবিতে স্কিল ডেভেলপমেন্ট উইকের উদ্বোধন

এক্সিলেন্স বাংলাদেশ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইউনিট আয়োজিত সপ্তাহব্যাপী দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া।

বুধবার (৯ জুন) এক্সিলেন্স বাংলাদেশ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইউনিট সূত্রে এতথ্য জানা যায়। এর আগে মঙ্গলবার রাতে ইউনিটের অফিসিয়াল ফেসবুক পেজে এক লাইভ অনুষ্ঠানের মাধ্যমে এ কর্মশালার উদ্বোধন করা হয়।

এসময় এমন আয়োজনের জন্য এক্সিলেন্স বাংলাদেশ এবং আয়োজন সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন এবং ধন্যবাদ জানিয়ে উপাচার্য বলেন, এটা অত্যন্ত সময়োপযোগী একটি উদ্যোগ। শিক্ষার্থীরা পাস করার পরে তারা কীভাবে নিজেদের স্কিলড করবে আমরা তো ক্লাসে সব সময় সেটা শেখাই না। তারা পাস করে বেরিয়ে যায়, কিন্তু কীভাবে তার স্কিল ডেভেলপমেন্ট করবে, কীভাবে তার ব্যক্তিত্বকে ফুটিয়ে তুলবে, তার জন্য ট্রেনিংয়ের দরকার আছে। এই সেশনগুলোর মাধ্যমে শিক্ষার্থীরা এসব জানবে, এটা অত্যন্ত চমৎকার একটা ব্যাপার।

তিনি আরও বলেন, আমাদের শিক্ষার্থীরা এটাকে চমৎকারভাবে গ্রহণ করেছে। আসলে শিক্ষার্থীরা একটা অবরুদ্ধ জীবনের মধ্যে আছে, তারা কিছুটা মুক্তি চায়৷ এমন আয়োজন শিক্ষার্থীদের জন্য নতুন জানালা খোলে দেবে এবং শিক্ষার্থীদের মধ্যে নতুন নেতৃত্ব তৈরি করবে।

এসময় প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, একটি দেশ যদি এগোতে চায়, তাহলে যুব সমাজকে এগিয়ে নিতে হবে, স্কিলড করতে হবে। এমন আয়োজনে আমাদের দেশ লাভবান হবে, আমাদের তারুণ্য লাভবান হবে। এসব অর্জনের মাধ্যমে আমাদের শিক্ষার্থীরা যে কোনো প্রতিষ্ঠানের নেতৃত্বের জায়গায় যেতে পারবে।

এক্সিলেন্স বাংলাদেশের এক্সিকিউটিভ সুমাইয়া রিমার সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এক্সিলেন্স বাংলাদেশের কর্পোরেট এফেয়ার্স হেড আফসানা রাত্রি মিশু এবং অ্যাম্বাসেডর ও স্কিল ডেভেলপমেন্ট উইক কো-অর্ডিনেটর মাহবুব এ রহমান।

উল্লেখ্য, এক্সিলেন্স বাংলাদেশ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সপ্তাহব্যাপী দক্ষতা উন্নয়ন কর্মশালা ‘সিইউ স্কিল ডেভেলপমেন্ট উইক ২০২১’ আয়োজন করেছে। সিভি রাইটিং, প্রযুক্তি দক্ষতা, পার্সোনাল ব্রান্ডি এবং জব প্রোফাইল ক্রিয়েটে চারটি সেশন করার সুযোগ পাবে শিক্ষার্থীরা। এই কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের ১ হাজারের বেশি শিক্ষার্থী নিবন্ধন করেছেন।

চবি/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়