Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১০ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

‘আইইএলটিএস প্রাইজে’ সাড়ে ৩ লাখ টাকা জয়ের সুযোগ

আন্তর্জাতিক ক্যাম্পাস ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৭, ১৯ জুন ২০২১   আপডেট: ১৭:০৩, ১৯ জুন ২০২১
‘আইইএলটিএস প্রাইজে’ সাড়ে ৩ লাখ টাকা জয়ের সুযোগ

চলতি বছর ব্রিটিশ কাউন্সিল তাদের প্রতিষ্ঠার ৭০ বছর পূর্তি উদ্‌যাপন করছে। এই উপলক্ষে এবারো ‘আইইএলটিএস প্রাইজ’ নামে একটি বৃত্তির আয়োজন করেছে প্রতিষ্ঠানটি। প্রতিযোগিতাটির মাধ্যমে শিক্ষার্থীদের বিশ্বব্যাপী ইংরেজি ভাষায় পড়ানো বিশ্ববিদ্যালয়গুলোতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের ক্ষেত্রে অর্থনৈতিক সহায়তা ও সুযোগ প্রদান করা হবে। এতে বিজয়ীরা বিশ্ববিদ্যালয়ের টিউশন ফি’র ৩ হাজার পাউন্ড (বাংলাদেশি সাড়ে ৩ লাখ টাকার বেশি) পুরস্কার হিসেবে পাবেন।

ভর্তি হতে আইইএলটিএস লাগে, এমন বিশ্ববিদ্যালয়ে আবেদন করা বাংলাদেশি শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। বাংলাদেশি তরুণদের উচ্চশিক্ষার ক্ষেত্রে অনুপ্রাণিত করতে ও সহায়তায় জন্য এই আয়োজন করেছে ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ। বাংলাদেশসহ বিশ্বের মোট ১০টি দেশের আইইএলটিএস পরীক্ষা দেওয়া শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় আবেদন করতে পারবেন। প্রতিযোগিতামূলক আবেদন প্রক্রিয়ার মাধ্যমে উচ্চশিক্ষার সহায়তার নগদ অর্থ পুরস্কার বিজয়ী হিসেবে প্রতিটি দেশ থেকে সাতজন শিক্ষার্থীকে বিজয়ী হিসেবে নির্বাচিত করা হবে।

আন্তর্জাতিক মানের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে উচ্চশিক্ষা গ্রহণকে সহজতর করতে আইইএলটিএস প্রাইজ শিক্ষার্থীদের জন্য সম্ভাবনার দ্বার উন্মোচন করেছে। এই প্রাইজটি শিক্ষার্থীদের নতুন নতুন দেশে ভ্রমণ করে নতুন সংস্কৃতির সঙ্গে পরিচিত হয়ে নিজেকে বৈশ্বিক আইইএলটিএস কমিউনিটির অংশ হিসেবে গড়ে তুলতে উৎসাহিত করে।

বাংলাদেশ থেকে আবেদন করতে ও বিস্তারিত জানতে- 
https://takeielts.britishcouncil.org/take-ielts/study-work-abroad/ielts-prize

আবেদনের শেষ তারিখঃ ৩০ সেপ্টেম্বর, ২০২১ ইং।

ঢাকা/সাব্বির

সর্বশেষ

পাঠকপ্রিয়