ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ফুল ফান্ডেড স্কলারশিপে পিএইচডি করবেন প্রভাষক ফাহিম   

স্বপ্নীল আঁকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৬, ২০ জুন ২০২১   আপডেট: ১৩:৪১, ২০ জুন ২০২১
ফুল ফান্ডেড স্কলারশিপে পিএইচডি করবেন প্রভাষক ফাহিম   

নাহিয়ান ফাইরোজ ফাহিম। ইউনিভার্সিটিতে একটা পরিচিত নাম। পরিচিত মুখ হবেই না কেনো। কারণ, তিনি যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে পড়াশুনা শেষে একই বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যোগ দেন। খুব ভাগ্যবান না হলে যেখানে পড়াশুনা করেছেন, সেখানেই আবার শিক্ষক হিসেবে সুযোগ, কতজন আর পায়? সেদিক দিয়ে প্রভাষক ফাহিম অনেকটা ভাগ্যবান।

কিছু দিন আগে তিনি উচ্চশিক্ষার জন্য আমরিকার ইন্ডিয়ানা স্টেটের পারডিউ বিশ্ববিদ্যালয়ের বৃত্তি লাভ করেন। তিনি ফরিদগঞ্জের শোল্লা স্কুল থেকে এসএসসি এবং ঢাকা সিটি কলেজ থেকে এইচএসসি পাস করেন। তার পিতা চৌরাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক। এবং ভাই আরিফুর রহমান শোল্লা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ। ভাই-বোনদের মধ্যে তিনি সবার ছোট।

প্রভাষক ফাহিম বলেন, ‘ছোটবেলা থেকেই চেষ্টা করেছি ভালো কিছু করার। শিক্ষাক্ষেত্রেও তাই। ভেতরে ভালো কিছু অর্জনের জেদ ছিল। এভাবেই এগিয়ে যাচ্ছি। ’

২০১৮ সালে ইউনিভার্সিটিতে এডমিশন নিয়েছি তখন প্রথম সেমিস্টারেই তার ক্লাস পাওয়ার সুযোগ হয়েছিল। নাহিয়ান ফাইরোজ ফাহিম ম্যামও সদ্য পড়াশুনা সম্পন্ন করে ইউনিভার্সিটিতে যোগদান করেছেন। কিন্তু প্রথম প্রথম ম্যামকে দেখে খুব অবাক হতাম আর ভাবতাম, তিনি তো আমাদের মতোই ছোট। আমাদের ক্লাস নিবেন? আমাদের শিক্ষক! এটা কিভাবে সম্ভব। প্রথম ক্লাস শেষ হওয়ার পর বুঝলাম, হ্যাঁ তিনি আমাদের শিক্ষক। আর অনেক ভালো মানের।

সম্প্রতি তিনি আমেরিকায় পিএইচডি করার জন্য ফুল ফান্ডেড স্কলারশিপ পেয়েছেন। দেশের জন্য সম্মান বয়ে নিয়ে আসবেন। দেশকে এগিয়ে নিতে ভূমিকা পালন করবেন। তার জন্য বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের পক্ষ থেকে শুভকামনা। 

লেখক: শিক্ষার্থী, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

ডিআইইউ/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়