Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১০ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

মাভাবিপ্রবিতে শিক্ষাঋণ পেয়েছেন মোট শিক্ষার্থীর ২.৩৭ শতাংশ  

মাভাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৭, ২১ জুন ২০২১  
মাভাবিপ্রবিতে শিক্ষাঋণ পেয়েছেন মোট শিক্ষার্থীর ২.৩৭ শতাংশ  

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ইউজিসির নির্দেশনা অনুযায়ী শিক্ষার্থীদের মধ্য থেকে অসচ্ছল শিক্ষার্থীদের সফট লোনের জন্য আবেদন করতে বলা হয়েছে। 

ইতোমধ্যে সেখানে আবেদন করেন ৩১১ জন অসচ্ছল শিক্ষার্থী। পরবর্তী সময়ে নানাবিধ কারণে ৩১১ জন শিক্ষার্থী সফট লোন গ্রহণ করেননি। সর্বশেষ ২০ মে ২০২১ পর্যন্ত ১৩০ জন শিক্ষার্থী সফট লোনের চেক গ্রহণ করেছেন।

অর্থাৎ অসচ্ছল শিক্ষার্থীদের তালিকার মধ্যে শতকরা ৪১.৮ শতাংশ শিক্ষার্থী শিক্ষাঋণের টাকা গ্রহণ করেছেন। এবং সর্বমোট শিক্ষার্থীর শতকরা ২.৩৭ শতাংশ  শিক্ষার্থী এই লোন নিয়েছেন৷ শিক্ষার্থীরা এই শিক্ষাঋণের অর্থ দিয়ে মোবাইল কিনে অনলাইন ক্লাস,পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে এবং মহামারি করোনার মধ্যে তাদের পড়াশোনা চালিয়ে যেতে পারবে বলে আশা করা গেলেও কারো কারো নেটওয়ার্ক বা ইন্টারনেটের সমস্যা প্রবল হয়ে উঠেছে। 

সোমবার (২১ জুন) দুপুরে ইউজিসি সফট লোনের মাভাবিপ্রবির আহবায়ক অধ্যাপক ড. রোকেয়া বেগম বিষয়টি নিশ্চিত করছেন। 

এ সম্পর্কে তিনি বলেন, ইতোমধ্যে ৮ হাজার টাকা করে শিক্ষার্থীদের লোন দেওয়া হয়েছে। যেহেতু এটা লম্বা সময়ের ব্যাপার ছিল, তাই ক্লাস চলামান থাকায় অনেক শিক্ষার্থী ডিভাইস কিনে ফেলেছে। এখন অনকেই লোনের টাকা নিতে ইচ্ছুক নয় বলে বিভাগ থেকে আমাদের জানানো হয়েছে।

উল্লেখ্য, শিক্ষার্থী প্রতি ৮ হাজার টাকা শিক্ষাঋণ দেওয়া হয়েছে, যা বিনা সুদে ৪ কিস্তিতে পরিশোধের সুবিধাও দেওয়া হয়েছে।

শুভ দে/মাহি 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়