ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এসআই পদে নিয়োগ পেলো বেরোবির ৩৪ শিক্ষার্থী

বেরোবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৪, ২২ জুন ২০২১  
এসআই পদে নিয়োগ পেলো বেরোবির ৩৪ শিক্ষার্থী

বাংলাদেশ পুলিশের ৩৮তম বহিরাগত ক্যাডেট এসআই (নিরস্ত্র) পদে নিয়োগ পেয়েছেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বিভিন্ন বিভাগের সাবেক ৩৪ জন শিক্ষার্থী।

মঙ্গলবার (২২ জুন) সকালে এসআই পদে নিয়োগ পাওয়া বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মো. ওবায়দুল্লাহ নাবী এ তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী। 

গত সোমবার (১৪ জুন) সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে বছরব্যাপী তাদের প্রশিক্ষণ কার্যক্রম শেষ হয়েছে। চলতি মাস থেকেই দেশের বিভিন্ন পুলিশ ইউনিটে এসআই হিসেবে দায়িত্বপালন করবেন তারা।

ওবায়দুল্লাহ বলেন, পুলিশের চাকরি অনেক চ্যালেঞ্জিং একটা পেশা। দায়িত্ব যতটা না বড়, তার চেয়ে বড় ভালো হতে হবে আমাদের মন-মানসিকতা, ব্যবহার ও মানবিকতা। আমরা পুরনোকে আঁকড়ে ধরে রাখতে চাই না। আমরা তরুণ ও উদ্যোমী, আমরা আধুনিক বিশ্বের পুলিশ হতে চাই, যে পুলিশ হবে অপরাধীর আতঙ্ক আর সাধারণ জনগণের বন্ধু।

এছাড়া তিনি বলেন, আমাদের বুনিয়াদি প্রশিক্ষণ হয় রাজশাহীর সারদায় অবস্থিত বাংলাদেশ পুলিশ একাডেমিতে। ভোর ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত পিটি, প্যারেড, ল-ক্লাস, বিভিন্ন ক্লাব অ্যাকটিভিটি, ফায়ারিং, অবস্টাকল, এক্সট্রা কারিকুলার অ্যাকটিভিটিস, সিনিয়রদের দিকনির্দেশনা ইত্যাদি আয়ত্ত করে নিজেকে গড়ে তুলেছি দেশের জন্য ও দেশের মানুষের জন্য।

হিমেল/মাহি 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়