ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

৬ জেলায় যাবে পাবিপ্রবির বাস, সাধারণ শিক্ষার্থীদের ক্ষোভ

পাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৭, ১৫ জুলাই ২০২১  
৬ জেলায় যাবে পাবিপ্রবির বাস, সাধারণ শিক্ষার্থীদের ক্ষোভ

পরীক্ষা দিতে এসে লকডাউনে আটকে পড়া শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দিতে ৬টি রুটে বাস দিচ্ছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। গত ১৪ জুলাই বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের প্রশাসক ড. কামরুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এটি জানানো হয়। 

এতে বলা হয়, আগামী ১৬ এবং ১৭ জুলাই বিশ্ববিদ্যালয়ের ৬টি বাস পাবনা থেকে রংপুর, বগুড়া, টাঙাইলের এলেঙ্গা, ঝিনাইদহ, কুষ্টিয়া এবং রাজশাহীতে সকাল ৭টা এবং ৯টায় রওনা হবে। তবে অন্য জেলার শিক্ষার্থীরা কীভাবে বাসায় যাবে সেটা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি।

এনিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। ফেনী থেকে পরীক্ষা দিতে আসা ফার্মাসি বিভাগ শিক্ষার্থী আবদুল আলী বলেন, অন্য বিশ্ববিদ্যালয়গুলো যখন তাদের বাসে সব জেলার শিক্ষার্থীদের পৌঁছে দিচ্ছে, তখন আমাদের বিশ্ববিদ্যালয় মাত্র কয়েকটা জেলায় বাস দিচ্ছে, যেটা সত্যি নামমাত্রই মনে হচ্ছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন চাইলে সব জেলার শিক্ষার্থীরদের পোঁছে দিতে পারতো কিন্তু সেটা করেনি। আমরা চাই বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে সব জেলার শিক্ষার্থীদের পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত আসুক এবং আটকে পড়া সব শিক্ষার্থীর বিশ্ববিদ্যালয়ের বাসে করেই বাড়ি ফেরা হোক।

জামালপুর থেকে আসা পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী হৃদয় হাসান বলেন, এটা বিশ্ববিদ্যালয়ের একটা খামখেয়ালি সিদ্ধান্ত। প্রশাসনের সব শিক্ষার্থীকে নিয়ে চিন্তা করা উচিৎ ছিল, সব বিভাগীয় শহরে অন্তত একটা করে বাস দিতে পারতো। মাত্র ৬ জেলায় বাস দিয়ে দায়সারা কাজের পরিচয় দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আটকে পড়া শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের বাসে বাড়ি পৌঁছে দিতে শুরু থেকে আহ্বান জানিয়ে আসছিল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। বাসের রোডম্যাপ সম্পর্কে জানতে চাইলে পাবিপ্রবি শাখার সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম বাবু বলেন, আমরাই (বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ) আবেদন করি সাধারণ শিক্ষার্থীদের ভোগান্তি নিরসনে বাস দিতে। কিন্তু এটা দুঃখজনক যে বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের সাথে কোনো আলোচনা না করেই এমন একটা অযৌক্তিক রোডম্যাপ প্রকাশ করেছে। আমরা এরকম সিদ্ধন্তের নিন্দা জানাই এবং এটাকে বয়কট করলাম।

এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক প্রফেসর ড. মো: কামরুজ্জামান বলেন, এখানে আমার করার মতো তেমন কিছু নেই, আমাকে কর্তৃপক্ষ যে কোনো নির্দেশ দিলেই আমি স্বাক্ষর করে দেব।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. হাসিবুর রহমানের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি। সহকারী প্রক্টর ফারুক আহমেদের সাথে যোগাযোগ করলে এই বিষয়ে তিনি কিছু জানেন না বলে জানান।

মামুন/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়