ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ক্যাম্পাসের বাসে বাড়ি ফিরছেন বেরোবি শিক্ষার্থীরা 

বেরোবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২১, ১৫ জুলাই ২০২১  
ক্যাম্পাসের বাসে বাড়ি ফিরছেন বেরোবি শিক্ষার্থীরা 

করোনাভাইরাসের বিস্তার রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনে রংপুরে অবস্থানরত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীদের নিজস্ব বাসে করে বাড়ি পৌঁছে দিবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে বিশেষ পরিবহন সেবার অংশ হিসেবে নিজস্ব বাস বিভিন্ন বিভাগীয় শহরের উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে। ১৫, ১৬ ও ১৭ জুলাই সাতটি বিভাগে বিভিন্ন রুটে ১২টি গাড়ি শিক্ষার্থীদের বহন করে নিয়ে যাবে। 

এদিকে রংপুর বিভাগের শিক্ষার্থীদের নিয়ে ১৮ ও ১৯ জুলাই ক্যাম্পাস থেকে কয়েকটি রুটে বাস ছেড়ে যাবে। রংপুর বিভাগের শিক্ষার্থীদের রুট বিন্যাসসহ বিস্তারিত তথ্য যথাসময়ে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে (www.brur.ac.bd) এবং জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের অফিসিয়াল ফেসবুক পেইজ (Public Relations, Information and Publication Division, BRUR) -এ প্রকাশ করা হবে।বুধবার (১৪ জুলাই ২০২১) বিকেলে ভিসি প্রফেসর ড. হাসিবুর রশীদের সভাপতিত্বে অনলাইনে অনুষ্ঠিত ডিনস কমিটির সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মুস্তাফিজুর রহমান যাবেন ঝিনাইদহ জেলার হরিণাকুন্ড। তিনি বলেন, আমরা যারা রংপুরে আটকে ছিলাম। তাদের বিশ্ববিদ্যালয় প্রশাসন নিজস্ব বাসে করে বাড়ি পৌঁছে দিচ্ছে, তাতে আমরা খুব আনান্দিত।
 
আরেক শিক্ষার্থী রুদ্র মাহমুদ জয় বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের এই উদ্যোগটা আসলেই প্রশংসনীয়। আমরা স্বাস্থ্য বিধি মেনে গ্রামে ঈদ করতে বাড়ির পথে রওনা দিলাম।

মাহাফুজা খাতুন বলেন, করোনাকালে রংপুরে আমরা যারা ছিলাম, ঈদে বাসায় যাওয়া নিয়ে খুবই টেনশনে ছিলাম। গণপরিবহন চলাচল করা বেশ ঝুকিপূর্ণ ছিল। এসব কথা মাথায় রেখে বিশ্ববিদ্যালয় প্রশাসন ঠিক করেন শিক্ষাথীদের বাসায় পৌঁছে দেওয়া হবে। এমন অসাধারণ উদ্যোগ নেওয়ায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অনেক সাধুবাদ জানাই।

উল্লেখ্য, গাড়ি ছাড়ার আগে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল টিমের মাধ্যমে সব শিক্ষার্থীর স্বাস্থ্য পরীক্ষার উদ্যোগ নেওয়া হয়েছে। কোনো শিক্ষার্থীর করোনার উপসর্গ শনাক্ত হলে তাকে বিশ্ববিদ্যালয়ের পরিবহনে যাত্রা করার অনুমতি দেওয়া হবে না বলেও জানান।

হিমেল/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়