Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

জগন্নাথে ছাত্রলীগের ‘করোনা প্রতিরোধক বুথ’ উদ্বোধন

জবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৭, ১৯ আগস্ট ২০২১  
জগন্নাথে ছাত্রলীগের ‘করোনা প্রতিরোধক বুথ’ উদ্বোধন

বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখার উদ্যোগে ‘করোনা প্রতিরোধক বুথ’ উদ্বোধন করা হয়েছে। বুথগুলো থেকে বিনামূল্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার নেওয়া যাবে। প্রতিটি বুথে ব্যবহৃত মাস্ক ফেলার জায়গাও রয়েছে। তাছাড়া এই বুথ দুইটি ২৪ ঘণ্টাই খোলা থাকবে।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বুথের উদ্বোধন করেন।

বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ রফিক ভবনের সামনে করোনা প্রতিরোধক বুথ উদ্বোধন অনুষ্ঠানে জবি শাখা ছাত্রলীগ নেতা আশরাফুল ইসলাম টিটনের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এ শাখার আরেক নেতা জামাল উদ্দিন।

এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, প্রক্টর, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগমসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক, কর্মকর্তা এবং শাখা ছাত্রলীগ নেতারা উপস্থিত ছিলেন।

ড. ইমদাদুল হক বলেন, ছাত্রলীগের এই কার্যক্রমকে সাধুবাদ জানাই। আমরা সবাই সচেতন থাকবো। এখন ডেঙ্গুর প্রকোপ বেড়েছে। তাই আমাদের ডেঙ্গু প্রতিরোধে সচেতন থাকতে হবে।

এরপর উপাচার্য ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে মশক নিধন কর্মসূচি উদ্বোধন করেন। এসময় তিনি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কর্মচারীদের নিয়মিত মশক নিধন স্প্রে করার নির্দেশনা দেন। এছাড়াও বাংলাদেশ ছাত্রলীগের সহায়তায় ক্যাম্পাসে এডিস মশা দমনে ফগার মেশিন এবং স্প্রে মেশিনের কার্যক্রম নিয়মিত পরিচালনার আহবান জানান।

উল্লেখ্য, এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) এলাকায় এক অনুষ্ঠানে এডিস মশা নিধনের এই কর্মসূচির উদ্বোধন করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। কর্মসূচি উদ্বোধনের পর নেতাকর্মীদের নিয়ে টিএসসি এলাকায় মশক নিধনের ওষুধ ছিটান ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। সেই কর্মসূচি থেকে জানানো হয়, সারা দেশে সংগঠনের প্রতিটি ইউনিটে মশা নিধন কর্মসূচি পালিত হবে।

সৌদিপ/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়