Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১৩ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

২ সেমিস্টারের পরীক্ষার পর জবি খোলার চিন্তা

জবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২২, ১৬ সেপ্টেম্বর ২০২১  
২ সেমিস্টারের পরীক্ষার পর জবি খোলার চিন্তা

চলতি মাসের ২৭ তারিখের মধ্যে দেশের সব সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থীদের টিকার জন্য রেজিস্ট্রেশনের কার্যক্রম শেষ করতে হবে। এরপর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেটের অনুমোদনক্রমে বিশ্ববিদ্যালয়ে পাঠদান কার্যক্রম শুরু করতে পারবে। 

শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও উপাচার্যদের বৈঠকে এ সিদ্ধান্ত হলেও এখনই খুলছে না জগন্নাথ বিশ্ববিদ্যালয়। আটকে থাকা দুই সেমিস্টার ফাইনাল পরীক্ষা শেষেই ক্যাম্পাস খোলার চিন্তাভাবনা করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) এমন তথ্য জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ।

তিনি বলেন, আমরা সশরীরে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। সামনে যেহেতু পরীক্ষা আছে, তাই এখন ক্লাস হওয়ার প্রশ্নই উঠছে না। এখন পরীক্ষাটা হচ্ছে প্রধান বিষয়। দুই সেমিস্টার হওয়ার পরই আমাদের বিশ্ববিদ্যালয় খোলার চিন্তাভাবনা রয়েছে। একসঙ্গে পরীক্ষা নেওয়া, ক্লাস নেওয়া সম্ভব না।

টিকার বিষয়ে জানতে চাইলে কোষাধ্যক্ষ বলেন, আমি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের সঙ্গে কথা বলবো। আমাদের শিক্ষার্থীদের টিকা গ্রহণ ও সংকটের বিষয়ে তাদেরকে জানাবো। এরপর তাদের নির্দেশনা অনুযায়ী মেডিক্যাল সেন্টারে হোক বা বুথ বসিয়ে কিংবা ক্যাম্পাসের আশেপাশের কেন্দ্রগুলোতে শিক্ষার্থীদের টিকা গ্রহণের ব্যবস্থা করা হবে।

সৌদিপ/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়